সর্বশেষ আপডেট : ২৮ মিনিট ৫৭ সেকেন্ড আগে
শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মৌলভীবাজার- ৪ আসনে জয়-পরাজয়ে নতুন ভোটার

তোফায়েল পাপ্পু, শ্রীমঙ্গল :: মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল, কমলগঞ্জ) সংসদীয় আসনে এবার যুক্ত হয়েছে ৪৭ হাজার ৪৯ জন (৪৭,০৪৯) নতুন ভোটার। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে এই নতুন ভোটাররা একটা বড় নিয়ামক হবে বলে মনে করছেন সংশ্লিষ্ট ব্যক্তিরা। জয়-পরাজয় নির্ধারণ করতে নতুন ভোটারদের একটা বড় ভূমিকা থাকতে পারে বলে মনে করা হচ্ছে।
নির্বাচনসংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, নতুন ভোটারের মধ্যে ৯০ ভাগ তরুণ-তরুণী। যাঁরা এর আগে ভোটার হতে পারেননি বা উজেলার বাইরে ছিলেন, বাকি ১০ ভাগ তাঁরা।
উপজেলা নির্বাচন কার্যালয় থেকে পাওয়া তথ্যে জানা গেছে, একাদশ সংসদ নির্বাচনে মৌলভীবাজার- ৪ আসনে মোট ভোটার ভাটার ৩ লক্ষ ৯৮ হাজার ৯৪৮ জন।
গত দশম সংসদ নির্বাচনে শ্রীমঙ্গল উপজেলায় মোট ভোটার ছিলেন ১ লক্ষ ৯৪ হাজার ৭শত ৬২ জন, এবছর নতুন ভোটার যুক্ত হয়েছেন ২৪ হাজার ৭শত ৮৬জন এবং কমলগঞ্জ উপজেলায় গত দশম সংসদ নির্বাচনে মোট ভোটার ছিলেন ১লক্ষ ৫৭ হাজার ১৩৭ জন, এবার নতুন ভোটার হয়েছেন ২২ হাজার ২শত ৬৩ জন।
নতুন ভোটারদের একজন কলেজছাত্রী স্বর্না রায় বলেন তিনি পড়াশোনা করছেন মৌলভীবাজার সরকারি কলেজে সুষ্ঠু নির্বাচনের প্রত্যাশা ব্যক্ত করে তিনি বলেন, এলাকাসহ দেশের সার্বিক উন্নয়নে যিনি অগ্রণী ভূমিকা রাখতে পারবেন, সমাজে নারীদের নিয়ে যিনি বেশি বেশি চিন্তা করে এগিয়ে আসবেন, তাঁকেই বেছে নেবেন নতুন ভোটাররা।

সাইফুল ইসলাম একজন নতুন ভোটার হয়েছেন। তিনি বলেন, মাদক নিয়ন্ত্রণে শুধু মুখের বুলি নয়, যিনি সত্যিকার অর্থে মাদকমুক্ত সমাজ গড়তে কাজ করবেন, তাঁর দিকেই নতুন ভোটাররা ছুটবেন।
শ্রীমঙ্গল উপজেলা নির্বাচন কমিশনার আনোয়ার মাহমুদ জানান এবারের একাদশ জাতীয় নির্বাচনে শ্রীমঙ্গল উপজেলায় ৮০টি ভোট কেন্দ্রে ভোট গ্রহন চলবে। গত বছরের তুলনায় এবার ১টি ভোট কেন্দ্র যুক্ত হয়েছে। হুসনাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় নতুন ভোট কেন্দ্র। সুশৃংখল , সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে সকল ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।
কমলগঞ্জ উপজেলা নির্বাচন কমিশনার জাহাঙ্গীর তালুকদার বলেন এবারের নির্বাচনে কমলগঞ্জে ৭২টি ভোট কেন্দ্রে ৩৩২টি ভোট গ্রহন চলবে। অবাদ, সুষ্ঠু নির্বাচনের জন্য সকল ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: