সর্বশেষ আপডেট : ২ মিনিট ১৪ সেকেন্ড আগে
রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘কষ্ট লাগে, আসলে বয়স হয়ে যাচ্ছে তো…’

নিউজ ডেস্ক:: আসলেই তো! আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন ১২ বছরের বেশি সময় ধরে। মাস তিনেক পরে কাটবেন ৩২তম জন্মদিনের কেক। গড়পড়তা একজন ক্রিকেটার হয়তো খেলেন আরও ৪-৫ বছর। সে অর্থে আসলেই কি বয়স হয়ে যাচ্ছে না সাকিবের?

অনেক যুক্তিতর্ক করা যাবে এর পক্ষে-বিপক্ষে। কিন্তু ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে ফুরফুরে মেজাজে থাকা সাকিব সংবাদ সম্মেলন শেষের আগে যোগান দিয়েছেন খানিক হাস্যরসের। যেখানে তিনি নিজেই বললেন, বয়স হয়ে যাচ্ছে তার।

ততক্ষণে শেষের পথে ছিল আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন। খবরের প্রয়োজনে যা কিছু জানার প্রয়োজন ছিলো জেনে নিয়েছেন সবাই। শেষ করার আগে সাকিবের কাছে জানতে চাওয়া হলো টেস্ট, ওয়ানডে না টি-টোয়েন্টি- কোন ফরম্যাটটা বেশি পছন্দ করেন বিশ্বসেরা এ অলরাউন্ডার?

শেষ করার আগে উত্তর দিতে খানিক রসিকতার আশ্রয় নিলেন সাকিব। জানালেন, তার পছন্দের ফরম্যাট টেস্ট হলেও পাঁচ দিনের ম্যাচ শুরুর আগে বেশ কষ্টই মনে হয়। তবে ম্যাচ জিতে গেলে আবার সে আনন্দের কোনো তুলনা নেই বলেই জানান সাকিব। এ কথার ব্যাখ্যা দিতে গিয়েই সাকিব বলেন, বয়স হয়ে যাচ্ছে তার।

সাকিবের ভাষ্যে, ‘টেস্টটা শুরু হওয়ার আগে সবচেয়ে কষ্ট লাগে। টেস্ট জিতে গেলে সবচেয়ে আরাম লাগে। কালকেই ড্রেসিং রুমে বলছিলাম (সায় দিলেন পাশে থাকা মেহেদি হাসান মিরাজ) টেস্ট জেতার যে মজা, যে সন্তুষ্টি, সেটা অন্য কোনো ফরম্যাটে নেই। বড় বড় অনেক ম্যাচ তো জিতেছি, কিন্তু ওই মজাটা তো টেস্টের মতো লাগে না। কিন্তু শুরুর আগে অনেক কষ্ট লাগে, টেনশন হয়। পাঁচ দিন খেলতে হয়, আসলে বয়স হয়ে যাচ্ছে তো… (অট্টহাসি)।’

তিনি আরও বলেন, ‘সব কিছু মিলিয়ে খেলার আগে কষ্ট লাগে। যখন খেলার ভেতরে ঢুকে পড়ি, ব্যাটিং রান করি, বোলিংয়ে উইকেট পাই তখন অনেক বেশি মজা লাগে। সেটা ওয়ানডে বলি, টি-টোয়েন্টি বলি তার চেয়ে অনেক বেশি লাগে।’




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: