সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৩৫ সেকেন্ড আগে
শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তাহিরপুরে চাঁদাবাজদের বিরুদ্ধে প্রতিবাদ, যুবককে পিটিয়ে আহত

সুনামগঞ্জ প্রতিনিধি:: সুনামগঞ্জের তাহিরপুরের পুরানঘাট গ্রামে চাঁদাবাজদের বিরুদ্ধে প্রতিবাদ করায় মোহাম্মদ হোসেন আলী(২৫) নামে এক যুবকে পিঠিয়ে গুরুত্বর আহত করে সাথে থাকা নগত টাকা ও গাড়ি ভাংচুর করেছে চাঁদাবাজরা। এসময় সাথে থাকা যাত্রী ফজলুল হক চাঁদাবাজদের বাধাঁ দিলে তাকেও ঐ সংঘব্ধচক্ররা পিটিয়ে আহত করে। এঘটনায় ঐ চাদাঁবাজদের বিরোদ্ধে মোহাম্মদ হোসেন আলী(২৫)বাদী হয়ে তাহিরপুর থানায় শনিবার(১ ডিসেম্বর)দুপুরে আবু তাহের,আব্দুল মোতালেব,রিটনসহ ৭জনকে আসামী করে লিখিত অভিযোগ দায়ের করে। এই অভিযোগের ভিত্তিত্বে সন্ধ্যায় তাহিরপুর থানা পুলিশ পুরানঘাট গ্রামে অভিযান চালিয়ে মোতালিব(৬০) ও হারিছ উদ্দিন(৩২)দু-জন কে আটক করে।

জানাযায়,সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় পল্লী বিদ্যুৎতের লাইন দেওয়ার কথা বলে স্থানীয় মেম্বার আবু তাহের,আব্দুল মোতালেব,রিটনসহ সংঘব্ধচক্ররা উপজেলার উত্তর বড়দল ইউনিয়নের ৫নং ওয়ার্ডে ৫টি গ্রামের প্রতিটি পরিবার থেকে ৪শত টাকা করে লোকজনের কাছ থেকে অবৈধ ভাবে টাকা উত্তলন করে। এই চাঁদাবাজদের বিরোদ্ধে শুক্রবার দুপুরে প্রতিবাদ করায় মোহাম্মদ হোসেন আলী(২৫)নামে এক যুবক। শনিবার(১ ডিসেস্বর)সকালে ঐ যুবক জনতা বাজারে নিজের মটর সাইকেল দিয়ে যাত্রী নিয়ে যাওয়ার পথে বাজার সংলগ্ন ব্রীজে পিঠিয়ে আহত করে ও সাথে থাকা নগত টাকা এবং মটর সাইকেলটি ভাংচুর করে। ঐ সময় স্থানীয় লোকজন এগিয়ে আসলে সংঘব্ধ চাঁদাবাজরা পালিয়ে যায়।
তাহিরপুর থানার ওসি নন্দন কান্তি ধর এঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,প্রতিবাদী ঐ যুবক বাদী হয়ে মামলা দায়ের করেছে। পুলিশ দু জনকে আটক করা হয়েছে। এছাড়াও এঘটনার সাথে জরিত সবার বিষয়ে প্রয়োজনী আইননুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এদিকে ঐ যুবকে পিঠিয়ে গুরুত্ব আহত করায় ক্ষুব প্রকাশ করে উত্তর বড়দল ইউনিয়নের ৫নং ওয়ার্ডের গ্রামের লোকজন জানান,এখন বিদ্যুৎতের পিলার বসানোর কাজ হচ্ছে। এই ওয়ার্ডের পুরান ঘাট,শান্তিপুর,ডিপচর,মধুয়ারচর,ছড়ারপাড় গ্রামের ৬শতাধিক পরিবার বসবাস করছেন। আমাদের কাছ থেকে ৪শত টাকা প্রতি ঘর থেকে দিতে হবে আর এই টাকা স্থানীয় মেম্বার,কন্ট্রাটার,ইঞ্জিনিয়ার,তাহিরপুর উপজেলা পল্লী বিদ্যুৎ পরিচালককে এই টাকা দিতে হবে। এই পর্যন্ত প্রায় সবার কাছ থেকে ৪শত টাকা করে নিয়ে নিয়েছে ঐ সংঘবদ্ধ চক্ররা। তারা আরো জানাযায়,আমরা জানি বিনা মূল্যে সরকার বিদ্যুৎ সংযোগ দিচ্ছে এখন টাকা ছাড়া কোন কাজ হবে না। আমাদের কে ঐ সংঘবদ্ধ চক্র বলেছে এই টাকা কথা কাউকে না বলার জন্য বললে বিদ্যুৎ সংযোগ দিবে না বলে হুমকি দিচ্ছে স্থানীয় সংঘব্ধচক্র। তাদের চাঁদাবাজির বিষয়ে প্রতিবাদ করায় হোসেন কে পিটিয়ে গুরুত্ব আহত করেছে এর কঠিন শাস্থি হওয়া প্রয়োজন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: