সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ৫৪ সেকেন্ড আগে
রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইউক্রেনের শাসকগোষ্ঠী শান্তিপূর্ণ সমাধান চায় না: পুতিন

আন্তর্জাতিক ডেস্ক:: পাশ্চাত্যপন্থিদের মদদে ইউক্রেনের শাসনগোষ্ঠী শান্তিপূর্ণ উপায়ে রাশিয়ার সঙ্গে চলমান সংঘাতের অবসান চায় না বলে মন্তব্য করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সে শনিবার জি২০ শীর্ষ সম্মেলন শেষে সাংবাদিকদের একথা জানান তিনি।

তিনি সুস্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছেন, পাশ্চাত্যপন্থি একদল রাজনীতিবিদ যতদিন ইউক্রেন শাসন করবে ততদিন দেশটির সঙ্গে রাশিয়ার সংঘাতের অবসান হবে না।রুশ প্রেসিডেন্ট সংবাদ সম্মেলনে বলেন, ‘ইউক্রেনের বর্তমান কর্তৃপক্ষ শান্তিপূর্ণ উপায়ে সংঘাত অবসানে আগ্রহী নয়। এরা যতদিন ক্ষমতায় থাকবে ততদিন সংঘাত চলবে।’

প্রেসিডেন্ট পুতিন আরো বলেন, গত সপ্তাহে আজোভ সাগর থেকে আটক ইউক্রেনের তিন জাহাজ ও এর নাবিকদের মুক্তির ব্যাপারে আন্তর্জাতিক সমাজ যেন চেষ্টা না চালায়। তিনি বলেন, আলোচনা করে ইউক্রেনের এসব নাবিককে মুক্ত করা যাবে না। আদালতে বিষয়টির নিস্পত্তি হতে হবে।

গত ২৫ নভেম্বর ক্রিমিয়া উপকূলে রাশিয়ার পানিসীমায় ঢুকে পড়ার অভিযোগ করে ইউক্রেনের তিন জাহাজ জব্দ করে মস্কো। ২০১৪ সালে ইউক্রেনের সাবেক প্রজাতন্ত্র ক্রিমিয়ায় অনুষ্ঠিত এক গণভোটের জের ধরে এটিকে রুশ ফেডারেশনে অন্তর্ভূক্ত করেন নেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ইউক্রেন ও এর পৃষ্ঠপোষক পশ্চিমা সরকারগুলো কখনোই রাশিয়ার এ পদক্ষেপকে স্বীকৃতি দেয়নি।

ইউক্রেনের সঙ্গে রাশিয়ার সাম্প্রতিক নৌসংঘর্ষের জের ধরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জি২০ শীর্ষ সম্মেলনের অবকাশে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে পূর্বপরিকল্পিত বৈঠক বাতিল করেন।

সূত্র:পার্সটুডে







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: