সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ৩৩ সেকেন্ড আগে
রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাতকে সড়ক সংস্কারে অনিয়মের অভিযোগ

 ছাতক প্রতিনিধি:: ছাতকের ফকিরটিলা-সোনালীচেলা সড়ক সংস্কারে ব্যাপক অনিয়মের অভিযোগ করেছেন এলাকাবাসী। স্থানীয় সরকার প্রকৌশলী (এলজিইডি) আওতাধীন সড়কের কাজের শুরু থেকেই সংশ্লিষ্ট ঠিকাদার নি¤œ মানের কাজ করছেন, এমন অভিযোগ এনে গত বৃহস্পতিবার সুনামগঞ্জ জেলা প্রশাসকসহ একাধিক দপ্তারে পান্ডব গ্রামবাসীর পক্ষে একটি লিখিত অভিযোগ দেয়া হয়েছে। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভ ও অসন্তুষ সৃষ্টি হয়েছে।

লিখিত অভিযোগে বলা হয়, উপজেলার নোয়ারাই ও ইসলামপুর ইউনিয়নের আওতাধীন ফকিরটিলা-সোনালীচেলা সড়কে লাখো জনসাধারন নিয়মিত যাতায়াত করেন। প্রায় ৮মাস পূর্বে স্থানীয় এলজিইডি কর্তৃক দরপত্রের মাধ্যমে সংস্কার কাজ শুরু করে মেসার্স এশাদ বিল্ডার্স নামের একটি ঠিকাদারী প্রতিষ্টান। ৩ কোটি ১৬ লাখ টাকা ব্যয়ে প্রায় সাড়ে ৫কিলোমিটার রাস্তার কার্পেটিং কাজে স্বল্প পরিমাণে ভিটুমিন, গালার পরিবর্তে ডিজেল ও জালানো নষ্ট মবিল ব্যবহার করা হচ্ছে। এসব অনিয়মের পাশাপাশি সংস্কার কাজে অত্যন্ত ধীর গতিতে চলছে এবং ঢালাইর পূর্বে রাস্তায় নিয়মিত পানি না দেয়ায় সড়কটি দিয়ে গাড়ী চলাচলে সকাল-সন্ধ্যা ধূলো-বালিতে অন্ধকার হয়ে পড়ছে পুরো এলাকা। পান্ডব গ্রামের সোনাফর আলী ও কুমারদানী গ্রামের সাবেক ইউপি সদস্য আব্দুল মছব্বির জানান, এসব বিষয়ে স্থানীয় লোকজন প্রতিবাদ করেও কোন সুফল পাওয়া যাচ্ছে না। নি¤œ মানের কাজের ফলে আগামী বর্ষা মৌসুমেই নির্মিত রাস্তার ঢালাই উঠে যাবে বলে মন্তব্য করেছেন এলাকাবাসী।

ঠিকাদারী প্রতিষ্টান মেসার্স এশাদ বিল্ডার্স এর পরিচালক সান্টু রহমান অভিযোগ ভিত্তিহীন উল্লেখ করে বলেন, সংস্কার কাজ সঠিক ভাবেই হচ্ছে। কিছু লোক সুবিধা না পেয়ে কাজ নি¤œমানের বলছেন। খারাপ কাজ হলে কর্তৃপক্ষ অবশ্যই বিষয়টি দেখবে। ছাতক উপজেলার স্থানীয় সরকার বিভাগের নির্বাহী প্রকৌশলী আবুল মনসুর মিয়া বলেন, কাজের মান ঠিক রাখতে নিয়মিত তদারকি করা হচ্ছে। এরপরও ঠিকাদারের অনিয়মের অভিযোগের বিষয়ে খোঁজ-খবর নেয়া হচ্ছে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: