সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৪ সেকেন্ড আগে
সোমবার, ২৪ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুলাউড়ায় ফায়ার সার্ভিসের সচেতনতা মূলক মহড়া

কুলাউড়া প্রতিনিধি:: মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উদ্যোগে বাসা-বাড়ি দোকান-মার্কেটে ভূমিকম্প বা অগ্নিকান্ড সংঘটিত হলে করণীয় বিষয়ক জনসচেতনতা মূলক দু’দিনের মহড়া গতকাল ০১ ডিসেম্বর শনিবার সম্পন্ন হয়েছে।

কুলাউড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অফিসার ইনচার্জ মোঃ সিফাত হোসেন জানান, দু’দিনের মহড়ায় শুক্রবার শহরের রেলওয়ে কলোনি এবং শনিবার পৌর শহরের ঘনবসতিপূর্ন দতরমুড়ি এলাকায় আয়োজিত মহড়ায় অগ্নিদগ্ধ দূর্ঘটনায় দ্রুত হতাহতদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা ও হাসপাতালে পাঠানো, ফায়ার সার্ভিসের অগ্নি নির্বাপক ও উদ্ধারকারী দল এবং প্রাথমিক চিকিৎসা দল, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অগ্নি প্রতিরোধ ও নির্বাপণ এবং ভূমিকম্প থেকে উদ্ধারসহ তাদের বিভিন্ন কর্মকান্ড প্রদর্শন করা হয়।
তিনি আরো জানান জনগণকে ফায়ার সার্ভিসের কর্মকান্ড সম্পর্কে ধারণা প্রদান করে জনসম্পৃক্ততা বাড়ানো ও মহড়ার মাধ্যমে বাস্তবিক অনুশীলনের দ্বারা বিভিন্ন এলাকা/স্থানের অবকাঠামোগত অবস্থান জানানো ও স্বেচ্ছা সেবকদের সম্পৃক্ততাসহ মূলত জনসচেতনতা বৃদ্ধি করার লক্ষে এ মহড়ার আয়োজন করা হয়েছে। দু’দিনের মহড়ায় ফায়ার সার্ভিসের দল ও স্বেচ্ছাসেবকরা অংশ গ্রহন করেন।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: