সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৪৯ সেকেন্ড আগে
বুধবার, ১৯ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাল্লায় এই প্রথম চৌষট্টি মহন্তের ভোগরাগ অনুষ্ঠান

হাবিবুর রহমান হাবিব, শাল্লা :: সুনামগঞ্জের শাল্লা উপজেলার বাহারা ইউনিয়নের আঙ্গারুয়া গ্রামে অবস্থিত গীরীধর উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে চৌষট্টি মহন্তের ভোগরাগ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বিশ্বের কল্যাণে গৌর একাত্বতা যজ্ঞযাত্রা ভক্ত বৃন্দ সিলেটের আয়োজনে, ভাব কিশোর দাস বৈষ্ণব, ও পরমা নন্দ দাসের উদ্যোগে ২২ থেকে ৩০ নভেম্বর শুক্রবার পর্যন্ত শাল্লায় এই প্রথম ৬৪ মহন্তের এ ভোগরাগ অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়েছে।
জানাযায় ৩০ নভেম্বর শুক্রবারে অনুষ্ঠানটি সুনামগঞ্জ ২ দিরাই-শাল্লা আসনের সংসদ সদস্য ডঃ জয়া সেন গুপ্তা, শাল্লা উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি অলি উল হক, শাল্লা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল আমিন চৌধুরী, শাল্লা উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান নেহার বেগম, শাল্লা উপজেলা আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক পিযুষ চৌধুরী, শাল্লা উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ পরিদর্শন করে নাম সুধা শ্রবণ করেছেন।

এছাড়া শাল্লা সরকারি ডিগ্রি কলেজের অধ্যাপক তরুণ কান্তি দাস, বাহাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিধান চন্দ্র চৌধুরী, বাহাড়া ইউনিয়ন পরিষদের সদস্য ব্রজলাল দাস, হবিবপুর ইউনিয়ন পরিষদের সদস্য সুব্রত সরকার, ডুমড়া গ্রামের ব্যবসায়িক- প্রান কৃষ্ণ সরকার, সহ এলাকার হাজার হাজার গৌর বক্ত বৃন্দ অনুষ্ঠানে নাম সুধা শ্রবণ করেছেন।
উক্ত অনুষ্ঠান সম্পর্কে বাহাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিধান চন্দ্র চৌধুরী বলেন- সনাতন ধর্মাবলম্বীদের নিকট গুরুত্বপূর্ণ একটি অনুষ্ঠান ভোগরাগ অনুষ্ঠান, যদিও আমাদের শাল্লায় এই প্রথম হচ্ছে, ঐতিহ্যবাহী এ ভোগরাগ অনুষ্ঠান আমাদের মাঝে ধর্মীয় চেতনাকে জাগ্রত করেছে সেই সাথে অনুষ্ঠানটি সফল ভাবে সম্পন্ন হওয়ায় তিনি আয়োজক কমিটি সহ এলাকাবাসীকে বাহাড়া ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ধন্যবাদ জানান।
অনুষ্ঠানে শ্রী গীতা, শ্রী ভাগবত, শ্রী চৈতান্যমৃত পাঠ করা হয় । অনুষ্ঠানে আগত ভক্ত বৃন্দের মাঝে মহা প্রসাদ বিতরন করা হয়।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: