সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
শনিবার, ১৫ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রবাসীদের আমিরাতে বৈধ হওয়ার স্বপ্ন ভঙ্গ

প্রবাস ডেস্ক:: পাসপোর্টের পুলিশ ভেরিফিকেশন ও ডেমুতে আটকে গিয়ে ধূলিসাৎ হচ্ছে আমিরাতের প্রায় ২ হাজার প্রবাসী বাংলাদেশির বৈধ হওয়ার স্বপ্ন।বৈধ হওয়ার জন্য তাদেরকে গত ২৮ নভেম্বরের মধ্যে বৈধ পাসপোর্ট আবুধাবীস্থ দূতাবাসে জমা দেওয়ার জন্য বলা হয়েছিল।

কিন্তু নির্ধারিত সময় পার হলেও অনেকেই পাসপোর্ট জমা দিতে পারেননি। তাই তাদের মধ্যে এখন হতাশা বিরাজ করছে।বিষয়টি নিয়ে মিশন কর্মকর্তারাও বিচলিত। কেবল ঘুম ভাঙেনি আগারগাঁও পাসপোর্ট অধিদপ্তরেরই। হাজারো প্রবাসীর আর্তনাদের আওয়াজ পাসপোর্ট অধিদপ্তর ও পুলিশ বিভাগের বিশেষ শাখায় (এসবি) পৌঁছলেও তাদের মন গলেনি।

এদিকে শত শত প্রবাসী পাসপোর্ট না পেয়ে প্রতিদিন ধর্ণা দিচ্ছেন আবুধাবীস্থ বাংলাদেশ দূতাবাস ও দুবাইস্থ বাংলাদেশ কন্সূলেটে।মিশন কর্মকর্তাদের কাছ থেকে কোনো সদুত্তর না পেয়ে তারা এখন হতাশ।প্রবাসীদের কেউ কেউ স্বজনদের পাঠিয়ে আগারগাঁও পাসপোর্ট অফিস ও পুলিশে ধর্ণা দিয়ে পাসপোর্ট নিয়ে আসতে পারলেও বাকিরা ঘুরে বেড়াচ্ছেন দূতাবাস ও কন্সূলেট প্রাঙ্গণে।

মিশন কর্মকর্তারাও বসে নেই। বিষয়টি সুরাহার জন্য প্রতিনিয়তই চিঠি পাঠাচ্ছেন বাংলাদেশ সরকারে সংশ্লিষ্ট অধিদপ্তরে। কিন্তু এখনো কোনো আশানুরুপ ফলাফল পাওয়া যায়নি বলে তারা জানান।

বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান অবশ্য পরিস্থিতি সামাল দিতে আরও এক মাস সময় চেয়ে আমিরাত সরকারের কাছে চিঠি দিয়ে রেখেছেন। তবে এ আবেদন আমিরাত সরকার গ্রহণ করবে কিনা, তা দেখার অপেক্ষায় প্রবাসী বাংলাদেশিরা।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: