সর্বশেষ আপডেট : ৪১ মিনিট ৫৫ সেকেন্ড আগে
সোমবার, ২১ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্বাভাবিক হচ্ছে আমজাদ হোসেনের হার্ট বিট ও ব্লাড প্রেসার

বিনোদন ডেস্ক:: থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসা শুরু হয়েছে দেশীয় চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তি নির্মাতা আমজাদ হোসেনের। মঙ্গলবার রাত আড়াইটার দিকে এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে ব্যাংকক নিয়ে যাওয়া হয়। বর্তমানে সেখানেই চলছে তার চিকিৎসা। সঙ্গে আছেন তার দুই ছেলে সোহেল আরমান ও সাজ্জাদ হোসেন দোদুল। বামরূনগ্রাদ হাসপাতালে আজ শুক্রবার তিন দিন অতিক্রম হচ্ছে তাদের।

আমজাদ হোসেনের ছেলে নির্মাতা সোহেল আরমান জানালেন, আগের চেয়ে কিছুটা নিয়ন্ত্রণে এসেছে এই গুনি নির্মাতার হার্ট বিট ও ব্লাড প্রেসার।

সোহেল আরমান বলেন, ‘বাবার চিকিৎসা চলছে। হার্ট বিট আর ব্লাড প্রেসার ডাক্তাররা অনেক চেষ্টায় কিছুটা স্বাভাবিক রাখতে পেরেছেন। এখন কিডনি ইনফেকশন এর জন্য ডায়ালাইসিস চলছে। আরো কিছু জটিল সমস্যা নিয়ে ডাক্তাররা এখনও নিরলস পরিশ্রম করছেন নিয়ন্ত্রণে আনবার। আমাদের দুই ভাইকে নিয়ম করেই খবর দিয়ে যাচ্ছেন হাসপাতাল কর্তৃপক্ষ।’

সোহেল আরমান আরও বলেন, ‘সহজেই বাবাকে দেখতে আই সি ইউ তে অনুমতি পাওয়া যায় না। খুব দেখতে ইচ্ছে হয় বাবাকে। কিন্তু ভালোর জন্য দুরেই আমরা দুইভাই অপেক্ষমান। যদি এমন হত হঠাৎ বাবা ডাকছে এই নিউ এই দোদুল চল আজ তোদের নিয়ে পুরো ব্যাংকক ঘুরবো বল কি কি খাবি নির্ঘাত বড় ভাইয়ার সাথে লেগে যেতো কারন ভাইয়াই উল্টো বলতো আপনি কি খাবেন সেটা বলেন আমরাই আপনাকে ঘুরতে নিয়ে যাবো আমরাই খাওয়াবো। বাবা মুচকি হাসতেন আর একটা কথাই বলতেন আচ্ছা চল। এভাবেই অতীতের হাজার লক্ষ স্মৃতি ঘিরে ধরছে অশ্রু সিক্ত আমাদের দুই ভাইকে। আপনারা সবাই দোয়া করবেন বাবার জন্য। মিরাকল তো হতেই পারে।’

১৮ নভেম্বর ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন আমজাদ হোসেন। পরে তাকে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল তাকে। আমজাদ হোসেনের উন্নত চিকিৎসার খরচ বাবদ ২০ লাখ টাকা এবং এয়ার অ্যাম্বুলেন্সের ভাড়া বাবদ ২২ লাখ টাকা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আমজাদ হোসেন ১৯৪২ সালের ১৪ আগস্ট জামালপুরে জন্মগ্রহণ করেন। শৈশব থেকেই তিনি সাহিত্যের প্রতি অনুরাগী ছিলেন। পঞ্চাশের দশকে ঢাকায় এসে সাহিত্য ও নাট্যচর্চার সঙ্গে জড়িত হন।

তার নির্মিত চলচ্চিত্রের মধ্যে রয়েছে- ‘গোলাপী এখন ট্রেনে’, ‘বাল্যবন্ধু’, ‘পিতাপুত্র’, ‘এই নিয়ে পৃথিবী’, ‘বাংলার মুখ’, ‘নয়নমনি’, ‘সুন্দরী’, ‘কসাই’, ‘জন্ম থেকে জ্বলছি’, ‘দুই পয়সার আলতা’, ‘সখিনার যুদ্ধ’, ‘ভাত দে’, ‘হীরামতি’, ‘প্রাণের মানুষ’, ‘সুন্দরী বধূ’, ‘কাল সকালে’, ‘গোলাপী এখন ঢাকায়’ ও ‘গোলাপী এখন বিলেতে’।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: