সর্বশেষ আপডেট : ৪ মিনিট ২ সেকেন্ড আগে
সোমবার, ২১ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রিয়াল মাদ্রিদের মাঠে হবে রিভার-বোকা ফাইনাল

স্পোর্টস ডেস্ক:: সমর্থকদের উগ্র আচরণের খেসারত দিতে হলো আর্জেন্টাইন ক্লাব রিভার প্লেটকে। কোপা লিবারতোদেরেস ফাইনালের দ্বিতীয় লেগ হওয়ার কথা ছিল রিভার প্লেটের মাঠে; কিন্তু বোকা জুনিয়র্সের খেলোয়াড়দের উপর রিভার সমর্থকদের আক্রমণের দরুণ ম্যাচটি স্থগিত করেছিল দক্ষিণ আমেরিকার ফুটবল ফেডারেশন (কনমেবল)।

প্রথম দফায় ম্যাচটি স্থগিতের পর দ্বিতীয় দফায় রিভারের মাঠেই খেলা আয়োজন করার সিদ্ধান্ত নিলে বোকা জুনিয়র্স খেলতে অস্বীকৃতি জানায়। এরপরেই নড়েচড়ে বসে কনমেবল। দক্ষিণ আমেরিকার ক্লাব শ্রেষ্ঠত্বের লড়াইয়ের ফাইনালের দ্বিতীয় ম্যাচটি হবে ৯ ডিসেম্বর; ইউরোপের ক্লাব রিয়াল মাদ্রিদের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যু স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি। আর্জেন্টিনার সময় বৃহস্পতিবার রাতে এই সিদ্ধান্তের কথা জানায় তারা।

কনমেবলের সভাপতি আলেহান্দ্রো ডোমিঙ্গুয়েজ জানান, ‘ম্যাচটি রিয়াল মাদ্রিদের সান্তিয়াগো বার্নাব্যু স্টেডিয়ামে হওয়ার সিদ্ধান্ত নিয়েছি আমরা। দুই ক্লাবের সমর্থকরাই মাঠে উপস্থিত থাকতে পারবে। মাদ্রিদ বিশ্বের অন্যতম সুরক্ষিত একটি শহর। বিশ্বের এলিট স্টেডিয়ামের তালিকায় অন্য সবার থেকে অনেক উঁচুতে। এখানে সর্বোচ্চ পর্যায়ের নিরাপত্তা দেওয়ার ব্যাপারে আমাদের আশ্বাস দেওয়া হয়েছে।’

Real-2

স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজের আইডিতে লেখেন, ‘আমার সরকার এই ম্যাচ আয়োজনের জন্য পুরোপুরি প্রস্তুত। এবং আমরা নিশ্চিত করবো সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা।’

দক্ষিণ আমেরিকার ক্লাব শ্রেষ্ঠত্বের লড়াই কোপা লিবারতোদরেসের ফাইনালে প্রথমবারের মতো মুখোমুখি হয়েছে বোকা জুনিয়র্স এবং রিভার প্লেট। প্রথম লেগে বোকার মাঠে ২-২ ব্যবধানে ড্র হয় ম্যাচটি। কিন্তু রিভার প্লেটে হতে যাওয়া দ্বিতীয় লেগের ম্যাচটি শুরুর আগে বোকার খেলোয়াড়দের বাসের উপর হামলা চালায় রিভার প্লেট সমর্থকরা। এতে বোকার অধিনায়ক কার্লস তেভেজসহ অন্যান্য অনেকে আহত হন।

Real-3

রিভার সমর্থকদের এমন উগ্র আচরণের জন্য তাদের ৪ লাখ ডলার জরিমানা এবং আঞ্চলিক টুর্নামেন্টের পরবর্তী দুই ম্যাচ দর্শকবিহীন গ্যালারিতে খেলতে হবে রিভার প্লেটকে। রিয়াল মাদ্রিদে ফাইনাল হওয়া নিয়ে ইতোমধ্যে সমালোচনা শুরু হয়েছে জনমানবের মাঝে। দক্ষিণ আমেরিকার এই টুর্নামেন্ট কেন ইউরোপে হচ্ছে এটা নিয়েও কনমেবলকে এক হাত নেন অনেকে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: