সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৩০ সেকেন্ড আগে
বুধবার, ২৪ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

খাশোগি হত্যা: ১৭ সৌদি নাগরিকের ওপর কানাডার নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক:: সৌদির ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে ১৭ সৌদি নাগরিকের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে কানাডা। বৃহস্পতিবার এক বিবৃতিতে কানাডার পররাষ্ট্র মন্ত্রণালয়ের তরফ থেকে এ তথ্য জানানো হয়।

পররাষ্ট্রমন্ত্রী ক্রিসটিয়া ফ্রিল্যান্ড এক বিবৃতিতে জানান, এই নিষেধাজ্ঞার আওতায় থাকা ব্যক্তিদের সম্পদ বাজেয়াপ্ত করা হয়েছে এবং তাদের কানাডায় প্রবেশের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

কানাডা ছাড়া আরও কিছু দেশও খাশোগি হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহভাজনদের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। ২১ সৌদি নাগরিককে চিহ্নিত করে তাদের যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাষ্ট্র। চিহ্নিত ওই ব্যক্তিদের ভিসা বাতিলসহ তাদের বিরুদ্ধে যথাযথ শাস্তির ব্যবস্থা করা হবে বলে জানানো হয়। তবে ওই ২১ জনের নাম পরিচয় এখনও প্রকাশ করেনি তারা।

এছাড়া সৌদির ১৮ নাগরিকের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে জার্মানি। ওই ১৮ জন জার্মানি এবং ইউরোপীয় ইউনিয়নের শেনজেন জোনে প্রবেশ করতে পারবেন না বলে জানানো হয়।

গত ২ অক্টোবর তুরস্কের ইস্তাম্বুল শহরে অবস্থিত সৌদি কনস্যুলেটে প্রবেশের পর নিখোঁজ হন জামাল খাশোগি। প্রথমে তার বিষয়ে মুখ না খুললেও পরে আন্তর্জাতিক চাপের মুখে তাকে হত্যার কথা স্বীকার করে নেয় সৌদি। কিন্তু এখনও পর্যন্ত জামাল খাশোগির লাশ পাওয়া যায়নি।

এদিকে, খাশোগি হত্যাকাণ্ডের বিষয়ে ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের সঙ্গে আলোচনা করবেন বলে জানিয়েছেন ফরাসী প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাঁক্রো। বৃহস্পতিবার আর্জেন্টিনার রাজধানী বুয়েনাস আয়ার্সে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ম্যাঁক্রো বলেন, জি২০ সম্মেলনের ফাঁকে এ বিষয়ে ক্রাউন প্রিন্সের সঙ্গে কথা বলার সুযোগ হবে, এ বিষয়ে আমার কোন সন্দেহ নেই।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: