সর্বশেষ আপডেট : ৮ মিনিট ১৭ সেকেন্ড আগে
শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটের গেরিলাদেরকে মুক্তিযোদ্ধা হিসেবে তালিকাভুক্তিতে হাইকোর্টের রুল

নিউজ ডেস্ক:: বৃহত্তর সিলেট জেলার ন্যাপ-কমিউনিস্ট পার্টি-ছাত্র ইউনিয়নের বিশেষ গেরিলা বাহিনীর মুক্তিযোদ্ধাদেরকে প্রকৃত মুক্তিযোদ্ধা হিসেবে তালিকাভুক্ত করে সরকারি প্রজ্ঞাপন এবং গেজেটে নাম প্রকাশের জন্য কেন পদক্ষেপ গ্রহণের জন্য নির্দেশ প্রদান করা হবে না মর্মে রুল নিশি জারি করেছেন হাইকোর্ট বিভাগ।মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, মহাপরিচালক, বাংলাদেশ মুক্তিযোদ্ধা কাউন্সিলের প্রতি এই রুল নিশি জারি করা হয়।

রমানন্দ দাস সহ বৃহত্তর সিলেট জেলার ন্যাপ-কমিউনিস্ট পার্টি-ছাত্র ইউনিয়নের ৩২ জন বিশিষ্ট মুক্তিযোদ্ধা প্রকৃত মুক্তিযোদ্ধা হিসেবে তাদের নাম তালিকাভুক্তকরণ, সরকারি প্রজ্ঞাপন ও গেজেটে নাম প্রকাশ এবং মুক্তিযোদ্ধার প্রত্যয়নপত্র প্রদানের জন্য সচিব মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়, মহাপরিচালক জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের প্রতি নির্দেশনা চেয়ে বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে ১৪৮১৪/২০১৮ নং রিট পিটিশন দায়ের করা হয়।

গত ২৬ নভেম্বর রিট পিটিশনটি বিচারপতি এফ.আর.এম. নাজমুল আহসান ও বিচারপতি কে.এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চে শুনানি হয়। রিট আবেদনকারীদের পক্ষে শুনানিতে অংশগ্রহণ করেন মো. জাহিদুল বারি, নাজমুন নাহার, নাফিস আহমদ চৌধুরী ও নাসিমূল হাসান এডভোকেটগণ। বাংলাদেশ সরকার পক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এবিএম আব্দুল্লাহ আল মাহমুদ (বাশার)।

শুনানি শেষে মাননীয় বিচারকগণ বৃহত্তর সিলেট জেলার ন্যাপ-কমিউনিস্ট পার্টি-ছাত্র ইউনিয়ন বিশেষ গেরিলা বাহিনীর মুক্তিযোদ্ধাদেরকে প্রকৃত মুক্তিযোদ্ধা হিসেবে তালিকাভুক্ত করে সরকারি প্রজ্ঞাপন এবং গেজেটে নাম প্রকাশের জন্য কেন পদক্ষেপ গ্রহণের জন্য নির্দেশ প্রদান করা হবে না এই মর্মে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, মহাপরিচালক বাংলাদেশ মুক্তিযোদ্ধা কাউন্সিলের প্রতি রুল নিশি জারি করেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: