সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৪৬ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৭ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নির্বাচনে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণই আস্থার প্রমাণ: সিইসি

নিউজ ডেস্ক:: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণই নির্বাচন কমিশনের (ইসি) ওপর তাদের আস্থার প্রমাণ বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। বৃহস্পতিবার সকালে রাজধানীর নির্বাচন ভবনে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

নির্বাচন কমিশনের ওপর প্রার্থীদের আস্থা তৈরি হয়েছে দাবি করে সিইসি কে এম নুরুল হুদা বলেন, নির্বাচনে ৩ হাজার ৫৬ জন প্রার্থী ৩০০ আসনের জন্য যে আবেদন করেছে তা রেকর্ড সংখ্যক বলে তারা মনে করেছেন। আমাদের কাছেও তাই মনে হয়। এবারের নির্বাচনে মানুষের মধ্যে যে স্বতঃস্ফূর্ততা, তাদের মধ্যে যে উদ্যোগ এবং নির্বাচনে অংশগ্রহণ করার জন্য যে প্রত্যয় এটা তারই প্রমাণ।

সরকারি কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, প্রার্থীরা যখন থেকে নির্বাচনের মাঠে যাবেন তখন থেকে তার পরিচয় প্রার্থী। তখন আর দল বা একক ব্যক্তির কোনো পরিচয় নেই। তিনি শুধু একটি মার্কা বা প্রতীকের প্রার্থী। ফলে তিনি যেই হন না কেন, যে দলেরই হন না কেন তাকে অন্য সবার সাথে সমানভাবে দেখতে হবে।

নির্বাচন কমিশনের প্রত্যাশা ছিল এবার দেশে একটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন হবে। সেই আশা পূরণ হয়েছে বলে উল্লেখ করে সিইসি বলেন, আশা ছিল প্রতিযোগীতামূলক নির্বাচন হবে, অংশগ্রহণ মূলক নির্বাচন হবে। সেই পরিবেশ সৃষ্টি হয়েছে।

প্রভাবশালী প্রার্থীরাও রিটার্নিং কর্মকর্তার কাছে গিয়ে সুশৃঙ্খলভাবে প্রার্থীতা জমা দিয়েছেন বলেও উল্লেখ করেন তিনি।এসময় নির্বাচনের সুষ্ঠু পরিবেশ ও নিরপেক্ষতা বজায় রাখতে সরকারি কর্মকর্তাদের নির্দেশ দেন প্রধান নির্বাচন কমিশনার।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: