সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৪৩ সেকেন্ড আগে
রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারী বর্ষণে অচল আমিরাত, বিমানের ফ্লাইটে বিপর্যয়

আন্তর্জাতিক ডেস্ক:: সংযুক্ত আরব আমিরাতে গত কয়েকদিনের টানা বর্ষণে চরম দূর্ভোগে পড়েছে দেশটির বিভিন্ন অঞ্চলের মানুষ। সোমবারের মতো দেশজুড়ে টানা বর্ষণে বেশ কিছু বিমানের ফ্লাইট বিলম্বিত হওয়াসহ কিছু ফ্লাইট বাতিল করা হয়েছে। বন্ধ রয়েছে বেশিরভাগ শিক্ষা-প্রতিষ্ঠান। বৃষ্টিবন্দি হয়ে অনেকেই ঘর ছেড়ে বাইরে বোরোতে পারছেন না।

আমিরাত ভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজ ও খালিজ টাইমসের প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হচ্ছে, প্রবল বৃষ্টির কারণে বিভিন্ন সড়ক-মাহসড়কে গাড়ি চলাচল বন্ধ থাকায় স্বাভাবিক কার্যক্রম বাঁধার সম্মুখীন হচ্ছেন অনেকেই। বেশিরভাগ সড়ক পানির নিচে তলিয়ে গেছে।

সোমবার সকালেও ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকায় শিক্ষা-প্রতিষ্ঠানগুলো বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়া বৃষ্টির কারণে বেশ কিছু জায়গায় সড়কে দুর্ঘটনার পরিমাণ বাড়ছে। দেখা গেছে, যে দুই একটি মোটরসাইকেল বা অন্যান্য ছোট যানবাহন রাস্তায় বেরিয়েছে সেগুলোও ট্রাফিক জ্যামে আটকা পড়েছে।

আমিরাতের বেসামরিক বিমান পরিবহন সংস্থা এমিরেটস এয়ারলাইনস নিশ্চিত করেছে যে, প্রতিকূল আবহাওয়ার কারণে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে তাদের বেশ কিছু ফ্লাইট বিলম্বিত ও বাতিল হয়েছে। যাত্রীদের বিমানের টিকেটে নেয়ার আগে সর্বশেষ আবহাওয়ার সংবাদ নেয়ার নির্দেশনা দিয়েছে সংস্থাটি।

Amirat

দুর্ঘটনা এড়াতে মোটরসাইকেলসহ আপাতত রাস্তায় চলাচলকারী যানবাহনগুলোকে অতিরিক্ত সতর্ক থাকার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। দুবাই পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে, ‘আমরা মোটরবাইক চালকদের প্রতিকূল আবহাওয়ার কারণে গাড়ির গতি কমিয়ে নিরাপদে ও সতর্কভাবে চলাচল করার অনুরোধ করছি।’







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: