সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৫৫ সেকেন্ড আগে
সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আ.লীগের মনোনয়নের দৌড়ে টিকেছেন যেসব তারকা, বাদ পড়েছেন যারা

নিউজ ডেস্ক:: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বেশ কয়েকজন রুপালি ও টিভিপর্দার তারকা মনোনয়নপ্রত্যাশী ছিলেন।তন্মধ্যে আওয়ামী লীগ থেকে অন্তত ১০ জন তারকা মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন।তবে শেষ খবর পাওয়া পর্যন্ত এ মনোনয়ন দৌড়ে জয়ী হয়েছেন ছয়জন।

মনোনয়ন পাননি অনেক তারকা। তাদের মধ্যে রাজনীতিতে বেশ সক্রিয় এবং সংসদ সদস্যও আছেন।আ’লীগ থেকে নৌকার টিকিট পেয়েছেন যেসব তারকা তারা হলেন অভিনেতা আসাদুজ্জামান নূর, চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক, বাংলাদেশ ক্রিকেট দলের তারকা মাশরাফি বিন মুর্তজা, জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয়, সাবেক ফুটবল তারকা আবদুস সালাম মুর্শেদী ও কণ্ঠশিল্পী মমতাজ বেগম।

আওয়ামী লীগ মনোনয়নে চিঠি পাননি, তারা হলেন-তথ্য প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম, অভিনেত্রী রোকেয়া প্রাচী, অভিনেত্রী শমী কায়সার, চিত্রনায়ক শাকিল খান, খলনায়ক মনোয়ার হোসেন ডিপজল, অভিনেতা সিদ্দিকুর রহমান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, চলচ্চিত্র পরিচালক মাসুদ পথিক ও গীতিকার সুজন হাজং।তাদের কারও মনোনয়ন নিশ্চিত হয়নি এখনও।

নড়াইল এক্সপ্রেসখ্যাত মাশরাফি বিন মুর্তজার মনোনয়ন পাওয়া অনেকটা নিশ্চিত হিসেবে ধরে নিয়েছিলেন অনেকে।মনোনয়ন পাওয়ার পর গতকাল রোববার রাতে চ্যালেঞ্জটা নিতে প্রস্তুত জানিয়ে ফেসবুকে নিজের অনুভূতির কথা জানান মাশরাফি।

তিনি বলেন, ‘আমি স্বপ্ন দেখি-আমার এলাকার মানুষ সমৃদ্ধির পথে আরেক ধাপ এগিয়ে যাক। আলো ছড়িয়ে পড়ুক নড়াইলবাসীর ওপর। আমি চাই সমৃদ্ধ নড়াইল। সেই পথে আমার যত কষ্টই হোক, আমি থাকব আমার প্রিয় নড়াইলবাসীর পাশে।’

বাংলাদেশের সব সচেতন, যোগ্য ও ভালো মানুষের রাজনীতিতে আসা উচিত বলে মনে করেন মাশরাফি।আমি আশা করি এমন কিছু করতে পারবে, যা দেখে ভবিষ্যতে হাজারও মাশরাফি এগিয়ে আসবে ইনশাল্লাহ।’এবার একই অঙ্গনের তারকা সাবেক ক্রিকেটার নাঈমুর রহমান দুর্জয় মানিকগঞ্জ-১ আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন। বর্তমানে তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক।

নীলফামারী-২ আসন থেকে এবারও মনোনয়ন পেয়েছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। তিনি একই আসন থেকে ২০০১, ২০০৮ ও ২০১৪ সালে নির্বাচিত সংসদ সদস্য।ঢাকা-১৭ আসনে নৌকার টিকিট পেয়েছেন এক সময়ের জনপ্রিয় চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক।অবশ্য তিনি গাজীপুর-৫ থেকে মনোয়ন ফরম কিনেছিলেন। তবে দলীয় সিদ্ধান্ত অনুযায়ী তাকে ঢাকা-১৭ আসনের জন্য মনোনীত করা হয়েছে।

অনিশ্চয়তা কাটিয়ে মনোনয়ন নিশ্চিত করেছেন মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য কণ্ঠশিল্পী মমতাজ বেগম।
মনোনয়ন চিঠি পেয়ে তিনি সাংবাদিকদের বলেন, ‘বিগত সময়ে আমি নিজ এলাকায় অনেক উন্নয়ন করেছি। আগামীতেও এ উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করার জন্য জনগণ আমাকে ভোট দিয়ে জয়ী করবে।’খুলনা-৪ আসন থেকে মনোনয়ন পেয়েছেন সাবেক ফুটবল তারকা সালাম মুর্শেদী।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: