সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
শনিবার, ১৫ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তাহিরপুরে ধারণকৃত ব্যতিক্রম ‘ইত্যাদি’ প্রচারিত হবে ৩০ নভেম্বর

বিনোদন ডেস্ক:: ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা, সংস্কৃতি, পর্যটন ও দর্শনীয় স্থানগুলোতে গিয়ে ইত্যাদি ধারণের ধারাবাহিকতায় এবার সিলেটের সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টেকেরঘাটে ‘ইত্যাদি’র দৃশ্য ধারণ করা হয়েছে। সাধারণত রাতের বেলায় ইত্যাদির দৃশ্য ধারণ করা হলেও ব্যতিক্রম হয়েছে এবার। দিনের বেলাতেই শুটিং করা জনপ্রিয় এই অনুষ্ঠানটি। এর উদ্দেশ্য সিলেটের সুনামগঞ্জের রূপ তুলে ধরা।

এই পর্বে দেখানো হবে সুনামগঞ্জের ইতিহাস, ঐতিহ্য ও প্রাকৃতিক সৌন্দর্যের ওপর তথ্যভিত্তিক প্রতিবেদন। দেওয়ান হাসন রাজা, রাধারমণ দত্ত, দুর্বিন শাহ, শাহ আবদুল করিমসহ আরও বহু মনীষীর ওপর আছে তথ্যভিত্তিক অনুসন্ধানী আয়োজন।

আরও থাকবে মাইনুল মাজেদিনের ঘড়ি সংগৃহের ওপর একটি প্রতিবেদন। জার্মানপ্রবাসী শৌখিন দৌড়বিদ বাংলাদেশের নবাবগঞ্জের শিবশংকর পালের ওপর রয়েছে আরেকটি অনুপ্রেরণামূলক আয়োজন। অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য তিনি সরাসরি নিউইয়র্ক থেকে টেকেরঘাটে এসেছেন।

এবারের ‘ইত্যাদি’তে হাসন রাজা, রাধারমণ দত্ত, দুর্বিন শাহ ও শাহ আবদুল করিমের লেখা চারটি গানের অংশ মিলিয়ে তৈরি হয়েছে একটি গান। গানটি গেয়েছেন সিলেটেরই শিল্পী শুভ্র দেব, সেলিম চৌধুরী ও সহশিল্পীরা। সুনামগঞ্জকে নিয়ে মোহাম্মদ রফিকউজ্জামানের কথায়, হানিফ সংকেতের সুরে ও মেহেদীর সংগীতায়োজনে একটি গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন টেকেরঘাটেরই স্থানীয় নৃত্যশিল্পীরা। এ ছাড়া থাকবে ‘ইত্যাদি’র নিয়মিত আয়োজনগুলো।

‘ইত্যাদি’র রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। ইত্যাদি স্পনসর করেছে কেয়া কসমেটিকস লিমিটেড। ‘ইত্যাদি’র এই পর্ব দেখানো হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে ৩০ নভেম্বর রাত ৮টার বাংলা সংবাদের পর। অনুষ্ঠানটি পুনঃপ্রচার করা হবে আগামী ২ ডিসেম্বর রোববার রাত ১০টার ইংরেজি সংবাদের পর।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: