সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৪৬ সেকেন্ড আগে
সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সাকিবের প্রতি শ্রদ্ধা টাইগার কোচের

স্পোর্টস ডেস্ক:: ম্যাচের আগেরদিন আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনও জানিয়েছিলেন প্রথম টেস্টে খেলবেন কি-না নিশ্চিত নন তিনি। কেননা পাঁচদিনের ম্যাচ খেলার যে প্রস্তুতি দরকার সেটি নিতে পারেননি টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। তাই জানিয়ে গিয়েছিলেন অনিশ্চয়তার কথা।

তবে ম্যাচের দিন টসের সময়ই কেটে গিয়েছে সব অনিশ্চয়তা। অধিনায়ক হিসেবেই দলে ফিরেছেন সাকিব, খেলেছেন চট্টগ্রাম টেস্ট। শুধু খেলেছেন বললে ভুল হবে, তিনি জিতিয়েছেন নিজ দলকে। বল হাতে দুই ইনিংসে ৫ উইকেট ও ব্যাট হাতে প্রথম ইনিংসে খেলেছেন ৩৪ রানের ইনিংস। এর চেয়ে বড় হয়েও দেখা গিয়েছে বিশ্বসেরা এ অলরাউন্ডারের অধিনায়কত্বের চতুরতা। যে কারণে মাত্র ২০৩ রানের পুঁজি নিয়েও বাংলাদেশ পেয়েছে ৬৪ রানের জয়।

গুরুতর ইনজুরি কাটিয়ে, পুরোপুরি ফিট হওয়ার আগেই মাঠে ফেরা এবং মাঠে ফিরে সাকিবের এমন পারফরম্যান্স ও দেশের প্রতি নিবেদনে অভিভূত টাইগার কোচ স্টিভ রোডস। তাই ম্যাচ শেষে ফলাফলের দিকে যাওয়ার আগে সাকিবের প্রতি শ্রদ্ধা জানান রোডস।

ম্যাচের আগে কিংবা ম্যাচ শেষে পাওয়া যায়নি এ ইংলিশ কোচের কোনো বক্তব্য। তবে রোববার ম্যাচের পরদিন চট্টগ্রামের র‍্যাডিসনে টিম হোটেলে সংবাদ মাধ্যমের মুখোমুখি হলেন রোডস। জানালেন সাকিবসহ দলের খেলোয়াড়দের প্রতি তার মুগ্ধতার কথা।

রোডস বলেন, ‘আমার মনে হয় চট্টগ্রাম টেস্ট নিয়ে কথা বলা শুরুর আগে সাকিবের প্রতি আমার শ্রদ্ধা জানানো উচিৎ। সে যা করেছে তা সত্যিই অসাধারণ। ম্যাচের আগে সে মাত্র দুই-তিন সেশন নেটে ব্যাটিং করেছে। আপনারাও হয়তো খেয়াল করেছেন শারীরিকভাবে সে তার সেরা জায়গায় ছিলো না। এমনকি মানসিকভাবেও শতভাগ ছিল না সে। তবু মাঠে অধিনায়ক হিসেবে দুর্দান্ত ছিল সে। সে আবারও এমনটা করে দেখালো, বাংলাদেশের জন্য, পুরো জাতির জন্য।’

এসময় ওয়েস্ট ইন্ডিজকে হারানোর জন্য সাকিবের যে তীব্র তাড়না ছিল সেটিও জানান রোডস। তিনি বলেন, ‘সাকিব ওয়েস্ট ইন্ডিজকে হারাতে চেয়েছিল। সে দলের খুবই গুরুত্বপূর্ণ একজন সদস্য। ট্যাকটিক্যালি সে অনেক উপরে এবং ম্যাচেও এর প্রমণ রেখেছে। এটা পরের ম্যাচে তাকে সাহায্য করবে। এছাড়া ঢাকা টেস্টের আগে সে আরও বেশি প্রস্তুত হয়ে যাবে। ম্যাচে সে কিছুক্ষণ কাটিয়েছে উইকেটে, বল হাতেও কয়েকওভার হাত ঘুরিয়েছে। সে তার মস্তিষ্ক ব্যবহারে পটু। তবে আমাদের ভোলা উচিৎ না সে খেলে দারুণ কাজ করেছে। কারণ সে চাইলেই বলতে পারত যে আমি প্রস্তুত না। তা না করে সে খেলেছে এবং এটা খুবই ভালো ছিল।’




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: