সর্বশেষ আপডেট : ১৮ মিনিট ৪৯ সেকেন্ড আগে
শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লটারিতে ভর্তির সুযোগ পেল ২৪০ শিক্ষার্থী

নিউজ ডেস্ক:: ভিকারুননিসা নূন স্কুলে আজিমপুর প্রভাতী ও ধানমন্ডি প্রভাতী এবং আজিমপুর দিবা শাখায় প্রথম শ্রেণির ভর্তির লটারি অনুষ্ঠিত হয়েছে। তিন শাখায় মোট ২৪০ জনকে ভর্তির জন্য মনোনীত করা হয়েছে।

রোববার ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের বেইলি রোড মূল শাখায় ভর্তি লটারি অনুষ্ঠিত হয়।

ফলাফলে দেখা গেছে, ধানমন্ডি প্রভাতী শাখায় ৮০ জন, আজিমপুর প্রভাতীতে ৮০ এবং আজিমপুর দিবায় ৮০ শিশুকে লটারির মাধ্যমে প্রথম শ্রেণিতে ভর্তির জন্য নির্বাচিত করা হয়েছে। এর মধ্যে সাধারণ কোটা, বোনের কোটা, অঞ্চল কোটা, শিক্ষা মন্ত্রণালয় কোটা, প্রতিবন্ধী কোটা এবং দায়িত্বরত শিক্ষক-কর্মচারী কোটায় শিক্ষার্থী ভর্তি করা হয়েছে।

জানা গেছে, তিন শাখায় ভর্তির জন্য প্রতি আসনের বিপরীতে চার হাজার আবেদন জমা হয়। অসম্পূর্ণ আবেদন, একাধিক ও অনুপস্থিতির কারণে প্রায় এক হাজার আবেদন বাতিল করা হয়। ওই তিন শাখায় ভর্তির জন্য চারদিনব্যাপী লটারির আয়োজন হবে। রোববার দ্বিতীয় দিনের মতো দুই শাখায় লটারির আয়োজন করা হয়।

লটারি শুরুর আগে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) নাজনীন ফেরদৌস বলেন, সরকারের নিয়ম অনুযায়ী গত কয়েক বছর ধরে আমাদের স্কুলের সকল শাখায় লটারির মাধ্যমে ভর্তি কার্যক্রম পরিচালিত হচ্ছে। প্রতিটি লটারির কার্যক্রম সুষ্ঠু ও সুন্দর পরিবেশে পরিচালিত হচ্ছে।

তিনি বলেন, ভর্তির নীতিমালা অনুযায়ী কোটা পদ্ধতি অনুসরণ করে শিক্ষার্থী ভর্তি কার্যক্রম চলছে। ভবিষ্যতে এ ধারা অব্যাহত থাকবে।

আগামী ২৭ ডিসেম্বর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশের পর দ্বিতীয় থেকে সপ্তম শ্রেণিতে শূন্য আসন থাকা সাপেক্ষে ভর্তি কার্যক্রম শুরু হবে। ১০ জানুয়ারির মধ্যে এ কার্যক্রম শেষ করা হবে বলে জানা গেছে।

লটারি অনুষ্ঠানে নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা পারভিন, বিভিন্ন বিভাগের শিক্ষক ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: