সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৪৬ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট বিভাগে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন যারা

নিজস্ব প্রতিবেদক ::

আওয়ামী লীগ তাদের মনোনীত প্রার্থীদের চিঠি দেওয়া শুরু করেছে । আজ রোববার সকাল সাড়ে ১০টায় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় প্রার্থীদের চিঠি দেওয়া শুরু হয়। দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এই চিঠি বিতরণ করছেন।

সিলেট বিভাগে ১৯টি আসনের মধ্যে ১০টিতে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে।

সিলেট জেলার ৬টি আসনের মধ্যে ৩টিতে আওয়ামী লীগের প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। এর মধ্যে সিলেট-৩ আসনে মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস, সিলেট-৪ আসনে ইমরান আহমদ, সিলেট-৬ আসনে নূরুল ইসলাম নাহিদের নাম চুড়ান্ত তালিকায় রয়েছে। তবে সিলেট-১, সিলেট-২ ও সিলেট-৫ আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর নাম ঘোষণা হয়নি।

সুনামগঞ্জের ৫টি আসনের মধ্যে সুনামগঞ্জ-১ আসনে ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-২ আসনে জয়া সেনগুপ্ত, সুনামগঞ্জ-৩ আসনে এম এ মান্নান, সুনামগঞ্জ-৫ আসনে মুহিবুর রহমান মানিক দলীয় মনোনয়ন পেয়েছেন। সুনামগঞ্জ-৪ আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর নাম ঘোষণা হয়নি। বর্তমানে আসনটিতে জাতীয় পার্টির সাংসদ রয়েছেন।

মৌলভীবাজার জেলার ৪টি আসনের মধ্যে দুটিতে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। এর মধ্যে রয়েছেন মৌলভীবাজার-১ আসনে শাহাব উদ্দিন ও মৌলভীবাজার-৪ আসনে সৈয়দা সায়রা মহসিন।

হবিগঞ্জের ৪টি আসনের মধ্যে শুধুমাত্র একটি আসনে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ। হবিগঞ্জ-৪ আসনে দলীয় প্রার্থী হিসেবে ড. মোহাম্মদ ফরাসউদ্দিনের নাম ঘোষণা করা হয়।

বাকি আসনের কিছু শরীকদের, যেগুলোর তালিকা সংশ্লিষ্ট দলের কাছে দেয়া হয়েছে। আর কিছু চিঠি ইস্যুর অপেক্ষায় রয়েছে। গত ৯-১২ নভেম্বর টানা চারদিনে ৪ হাজারের বেশি মনোনয়ন ফরম বিক্রি করে আওয়ামী লীগ। এরপর টানা এক সপ্তাহ দলটি সভাপতির নেতৃত্বে মনোনয়ন বোর্ড বিভিন্ন জরিপের ভিত্তিতে নিজেদের প্রার্থী তালিকা করেন। এরপরে দলীয় প্রধানের সঙ্গে শরিক দলগুলোর একাধিক বৈঠক করার পর তাদেরও আসন নিয়ে সুরাহা হয়। এখন সবই চূড়ান্ত হয়েছে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: