সর্বশেষ আপডেট : ২৫ মিনিট ৫৭ সেকেন্ড আগে
রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘বেগম খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানকে ফিরিয়ে আনতে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার অঙ্গীকার’

বিশেষ সংবাদদাতা ::
ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের উদ্যোগে সিলেট নগরীর একটি হোটেলে ‘নারীর জয়ে সবার জয়’ শীর্ষক নারী রাজনৈতিক নেতৃবৃন্দের সিলেট বিভাগীয় সম্মেলন বৃহস্পতিবার (২২ নভেম্বর) দুপুরে নগরীর একটি হোটেলে অনুষ্ঠিত হয়। আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে সিলেট বিভাগের জাতীয়তাবাদী মহিলা দলের নেতৃবৃন্দের দৃষ্টিতে গুরুত্বপূর্ণ বিষয়গুলো আলোচনার জন্য প্রধান বিরোধী দলীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও প্রতিনিধিদের নিয়ে এই সম্মেলন আয়োজন করা হয়।
সৈয়দ সাইমুম আনজুম ইভানের সঞ্চালনায় ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সিলেট রিজিওনাল ম্যানেজার সুদীপ্ত চৌধুরীর সূচনা বক্তব্যের মাধ্যমে আয়োজিত নারী রাজনৈতিক নেতৃবৃন্দের সিলেট বিভাগীয় সম্মেলনে প্যানেল বক্তা হিসেবে আলোচনায় অংশগ্রহণ করেন বাংলাদেশ জাতীয়তাদী দল (বিএনপি) সিলেট মহানগর বিএনপির সহ সভাপতি হুমায়ূন কবির শাহীন, সিলেট মহানগর বিএনপির সহ সভাপতি ও সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী, নিহার রঞ্জন দাশ, সিলেট জেলা বিএনপির সহ সভাপতি আব্দুল মন্নান, সিলেট মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো মুর্শেদ আহমদ মুকুল ও রীনা বেগম,সুনামগঞ্জ বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ নূর হোসেন,সিলেট জেলা মহিলা দলের সভাপতি ও সাবেক মহিলা কাউন্সিলর সালেহা কবীর শেপী,সাধারণ সম্পাদক আমেনা বেগম রুমী,মহানগর শাখার সভাপতি জাহানারা ইয়াসমিন,মহানগর বিএনপির সহ মহিলা বিষয়ক সম্পাদক রোজী ফাতেমা জামান, হবিগঞ্জ জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক এডভোকেট ফাতেমা ইয়াসমিন, মৌলভী বাজার জেলা বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক উপজেলা ভাইস চেয়ারম্যান রাহেনা বেগম, মৌলভী বাজার পৌর বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক জাহানারা বেগম প্রমুখ। সম্মেলনে বক্তারা বলেন ৩ বারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া আজ করাগারে বন্দি।বেগম খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানকে ফিরিয়ে আনতে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। আসন্ন নির্বাচনে নারী নেতৃবৃন্দের সহযোগিতায় বিজয় নিশ্চিত করার অঙ্গীকার আমাদের নিতে হবে । বিএনপি ৩৩% নারী নেতৃত্ব ২০২০ সালের মধ্যে প্রতিটি অঙ্গ সংগঠনে অন্তর্ভূক্তির ঘোষনা দিয়েছে। তা বাস্তবায়ন করতে সম্মিলিত প্রচেষ্ঠা চালাতে হবে।
শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সিলেট রিজিওনাল ম্যানেজার সুদীপ্ত চৌধুরী।
স্লাাইড প্রেজেন্টেশন করেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সিলেট রিজিওনাল ডেপুটি কো অর্ডিনেটর রাহিমা বেগম।  বিএনপি নেতৃবৃন্দ বলেন, নারীরা আজ অবহেলিত নয়। নারীরা আজ পিছিয়ে নেই। ৩ বারের সাবেক প্রধান মন্ত্রী বেগম খালেদা জিয়াই বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী ছিলেন। বিএনপির আমলেই নারীর ক্ষমতায়ন ও সম্মানের আসন প্রতিষ্ঠিত হয়। তাই ঐক্যবদ্ধ ভাবে দলকে সুসংগঠিত করা এবং নারীর ক্ষমতায়নে কাজ করার জন্য সকলের প্রতি তারা আহ্বান জানান। রাজনৈতিক সহিংসতা পরিহারে উদ্বুদ্ধ করাসহ বিভিন্ন বিষয়ে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সিলেট রিজিওনাল অফিসের কার্যক্রম প্রশংসনীয়। অনুষ্ঠানে মহিলা দল এবং অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ও সাংবাদিকরা অংশ নেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: