সর্বশেষ আপডেট : ২ মিনিট ৩৬ সেকেন্ড আগে
শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, নাঈমের অভিষেক

স্পোর্টস ডেস্ক:: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি শুরু হয়েছে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। আজ বৃহস্পতিবার টস জিতে ব্যাট করছে বাংলাদেশ দল।দলে ফিরেছেন টাইগারদের নিয়মিত টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। ওপেনিংয়ে লিটন দাসের বদলে ইমরুল কায়েসের সঙ্গে জায়গা করে নিয়েছেন সৌম্য সরকার। সাকিব ফেরায় বাদ পড়তে হয়েছে আরিফুল হককে।

তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজের সঙ্গে স্পিন শিবিরে যোগ দিয়েছেন নাঈম হাসান। ৯৩তম ক্রিকেটার হিসেবে অভিষেক হলো এই স্পিনারের। ১৫টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ৪৮ উইকেট শিকার করেছেন ১৭ বছর বয়সী এই অফ-ব্রেকার। চলতি বছরের অক্টোবরে ঢাকা বিভাগের বিপক্ষে এক ইনিংসে ৮ উইকেট নিয়ে দেশের ক্রিকেটে সাড়া ফেলে দেন নাঈম। দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট নিয়ে ঘরোয়া ক্রিকেটের ম্যাচে প্রথমবারের মতো ১০ উইকেটের বেশি পান ডান-হাতি এই বোলার।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচেও দুটি উইকেট নিয়ে উজ্জ্বল ছিলেন নাঈম। আর তাই নিজের ঘরের মাঠেই টেস্ট ক্যাপ পড়লেন এই তরুণ। এই ম্যাচের পেস অ্যাটাকের দায়িত্ব সামলাবেন মোস্তাফিজুর রহমান। জিম্বাবুয়ের বিপক্ষে শেষে ম্যাচে অভিষেকের পর এই ম্যাচ থেকে বাদ পড়েছেন খালেদ আহমেদ।

এদিকে সফরকারীদের অধিনায়ক জেসন হোল্ডার ইনজুরিতে থাকায় ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েটের নেতৃত্বেই মাঠে নেমেছে ওয়েস্ট ইন্ডিজ শিবির। কিমার রোচ, শ্যানন গ্যাব্রিয়েল মতো গতিদানবদের নিয়ে দল সাজিয়েছে ক্যারিবীয়রা। জোমেল ওয়ারিকেন ও দেবেন্দ্র বিশুর মতো তারকা স্পিনাররাও রয়েছেন দলে।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, নাঈম হাসান।

ওয়েস্ট ইন্ডিজ: ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), কাইরন পাওয়েল, শাই হোপ, শিমরন হেটমায়ার, সুনীল আমব্রিস, রস্টন চেজ, শেন ডওরিচ (উইকেটকিপার), দেবেন্দ্র বিশু, কেমার রোচ, জোমেল ওয়ারিকেন, শ্যানন গ্যাব্রিয়েল।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: