সর্বশেষ আপডেট : ২৯ মিনিট ১৩ সেকেন্ড আগে
বুধবার, ২৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতের লাদাখ ও সিকিম যেতে পারবেন আপনিও

নিউজ ডেস্ক:: বাংলাদেশ থেকে প্রতি বছর প্রচুর পর্যটক ঘুরতে যায় ভারতে। কিন্তু নানা ধরনের নিয়মের বেড়াজালে তারা পারতেন না ভারতের সব রাজ্যের সৌন্দর্যের স্বাদ নিতে। তাই অবশেষে ভারতের পর্যটনকেন্দ্র লাদাখ ও সিকিমের দরজা বাংলাদেশি পর্যটকদের জন্য খুলে দেওয়া হয়েছে।

ঢাকায় অবস্থিত ভারতীয় হাই কমিশনের ওয়েবসাইট www.ivacbd.com/Other-Forms এ দেওয়া ফরম পূরণ করে লাদাখ বা সিকিমে ভ্রমণের অনুমতি চাইতে পারবেন। সব আইভিএসিতে রুট অনুমোদনের আবেদন জমার জন্য আলাদা কাউন্টার থাকবে।

জানা যায়, এতদিন এ দুটি জায়গায় যেতে পর্যটকদের অনেক ঝামেলা পোহাতে হতো। বাংলাদেশ থেকে কেউ যেতে চাইলে তাকে আবেদন করতে হতো দিল্লিতে। অধিকাংশ ক্ষেত্রেই অনুমতি মিলতো না। তবে এখন বাংলাদেশের পর্যটকরা ওয়েবসাইট থেকে ফরম পূরণ করেই সেখানে যাওয়ার আবেদন করতে পারবেন।

ঢাকার যমুনা ফিউচার পার্কে ভারতে নতুন ভিসা সেন্টার চালু করা হয়েছে। শনিবার থেকে সব ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রে (আইভিএসি) অতিরিক্ত রুটের আবেদন গ্রহণ করা হবে। এই আবেদনের জন্য আলাদাভাবে ৩০০ টাকা ফি দিতে হবে।

তবে ভারতীয় হাই কমিশন, ঢাকা কিংবা চট্টগ্রাম, রাজশাহী, সিলেট ও খুলনার সহকারী হাই কমিশনে অতিরিক্ত রুট অনুমোদনের কোনো আবেদন গ্রহণ করা হবে না।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: