সর্বশেষ আপডেট : ৪৩ মিনিট ৩০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‌্যালি অনুষ্ঠিত

ডেইলি সিলেট ডেস্ক:: মঙ্গলবার (২০ নভেম্বর) পবিত্র ঈদে মীলাদুন্নবী (সা.) উপলক্ষে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে ‘মুবারক র‌্যালি’। হাজার হাজার মানুষের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে আধ্যাত্মিক রাজধানী পুণ্যভূমি সিলেট নগরীতে অনুষ্ঠিত ‘মুবারক র‌্যালি’তে অংশগ্রহণের জন্য সকাল হতেই সোবহানীঘাটস্থ হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ্ ইয়াকুবিয়া কামিল মাদরাসা ময়দানে সিলেট বিভাগের প্রত্যন্ত অঞ্চল থেকে সর্বস্তরের ছাত্র-জনতা জমায়েত হন। বাদ যোহর শুরু হয় র‌্যালি। সালাত-সালাম ও নাতে রাসূলের সুমধুর সুর লহরিতে নগরীর আকাশ বাতাস মুখরিত করে তোলে আশিকে রাসূল ছাত্র-জনতা। কালেমা খচিত রঙবেরঙের ফেস্টুন হাতে বহন করে কন্ঠে প্রিয় নবীর প্রতি দরুদ ও সালামের নজরানা পেশ করে নগরী প্রদক্ষিণ করে হুব্বে রাসূলে সিক্ত কাফেলা। গীত হয়- মাওলা ইয়া সাল্লি ওয়া সাল্লিম, বালাগাল উলা-বি কামালিহি, তোমারা নাম জগ আয় মুহাম্মদ, শামছুদ্দুহা আস্সালাম, সালাম সালাম নবী সালাম সালাম … এ রকম অগণিত নাত। কালেমা খচিত ও রাসূল (সা.) এর শানে রচিত নানা কালজয়ী কবিতার শ্লোকে অঙ্কিত দৃষ্টিনন্দন ফেস্টুন ও সুদৃশ্য প্লেকার্ড র‌্যালিতে শোভাবর্ধন করে। বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার পবিত্র ঈদে মীলাদুন্নবী (সাঃ) র‌্যালি বাস্তবায়ন কমিটি সিলেট এর উদ্যোগে আয়োজিত এ র‌্যালীতে নেতৃত্ব দেন উপমহাদেশের প্রখ্যাত ওলীয়ে কামিল শামসুল উলামা হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.)’র সুযোগ্য ছাহেবজাদা অধ্যক্ষ মাওলানা কমরুদ্দীন চৌধুরী ফুলতলী, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি এডভোকেট মাওলানা আব্দুর রকিব, আনজুমানে আল ইসলাহর সহ-সভাপতি অধ্যক্ষ মাওলানা ছরওয়ারে জাহান, অধ্যক্ষ জউম আব্দুল মুনঈম মঞ্জলালী, সাংগঠনিক সম্পাদক মাওলানা মঈনুল ইসলাম পারভেজ, সহ সাংগঠনিক সম্পাদক সম্পাদক মাওলানা মাহমুদ হাসান চৌধুরী, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা নজমুল হুদা খান, বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোস্তফা হাসান চৌধুরী গিলমান, সহ সভাপতি দুলাল আহমদ, মুহাম্মদ মুহিবুর রহমান, সাধারণ সম্পাদক আখতার হোসাইন জাহেদ ও সিলেট জেলা ব্যবসায়ী ঐক্যকল্যাণ পরিষদের সভাপতি আলহাজ্ব শেখ মকন মিয়া প্রমুখ।

র‌্যালি বাস্তবায়ন কমিটির আহবায়ক হুমাযূনুর রহমান লেখনের সভাপতিত্বে এবং সদস্য সচিব মাহবুবুর রহমান ফরহাদ ও সিলেট পশ্চিম জেলা সাধারণ সম্পাদক শেখ আলী হায়দার এর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অধ্যক্ষ মাওলানা কমরুদ্দীন চৌধুরী ফুলতলী। প্রধান বক্তার বক্তব্য রাখেন তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আখতার হোসাইন জাহেদ । সম্মানিত অতিথির বক্তব্য রাখেন আনজুমানে আল ইসলাহর সহ-সভাপতি অধ্যক্ষ মাওলানা ছরওয়ারে জাহান, সাংগঠনিক সম্পাদক ও মাহফিলে মীলাদুন্নবী (সা.) বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মাওলানা মঈনুল ইসলাম পারভেজ, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা মাহমুদ হাসান চৌধুরী, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা নজমুল হুদা খান, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক এবং মাহফিলে মীলাদুন্নবী (সা.) বাস্তবায়ন কমিটির সদস্য সচিব মাওলানা আজির উদ্দিন পাশা, পাঠাগার সম্পাদক হাফিয মাওলানা নজীর আহমদ হেলাল, তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ ফখরুল ইসলাম, সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোস্তফা হাসান চৌধুরী গিলমান, কেন্দ্রীয় সহ সভাপতি দুলাল আহমদ, মুহাম্মদ মুহিবুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক মাছুম আহমদ, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ উসমান গণি, অর্থ সম্পাদক ওলীউর রহমান সানী।
সকাল ১০টা থেকে হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ্ ইয়াকুবিয়া কামিল মাদরাসা ময়দানে র‌্যালিপূর্ব আলোচনা সভায় বক্তারা বলেন, প্রিয়নবী হযরত মুহাম্মদ (সা.) বিশ্ব মানবতার জন্য আল্লাহর সর্বশ্রেষ্ঠ করুণা ও অনুগ্রহ। তিনি মুক্তির দিশারী ও সৃষ্টিজগতের জন্য রহমতরূপে দুনিয়ায় আগমন করেছিলেন। তাঁর আগমন ছিল সকল সৃষ্টির জন্য মহা আনন্দের। তিনি সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক ও ধর্মীয় তথা সার্বিক দিক থেকে অধঃপতনের চরম সীমায় নিমজ্জিত সমাজকে খোদায়ী নির্দেশনার আলোকে সম্পূর্ণরূপে বদলে দিয়েছিলেন। গোটা মানব সমাজকে শান্তি, সম্প্রীতি, সৌহার্দ্য, ভ্রাতৃত্ব ও মানবতার মহান আদর্শে উজ্জীবিত করেছিলেন। তিনি ইনসাফভিত্তিক শান্তিপূর্ণ ও সুশৃঙ্খল রাষ্ট্র প্রতিষ্ঠা করে অনুসরনীয় নজীর স্থাপন করেন। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের যথাযথ অধিকার নিশ্চিত করে গেছেন। তাঁর জীবনের প্রতিটি দিকই তাই সকলের জন্য অনুসরণীয়। ব্যক্তি জীবন থেকে শুরু করে রাষ্ট্র পরিচালনা পর্যন্ত সকল ক্ষেত্রে তিনি সারা দুনিয়ার জন্য শ্রেষ্ঠতম আদর্শ। তাঁর আদর্শ অনুসরণে সুন্দর সমাজ বিনির্মাণে আমাদের এগিয়ে আসতে হবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাফিজ মাওলানা ফখরুদ্দীন চৌধুরী ছাহেবজাদায়ে ফুলতলী, আনজুমানে আল ইসলাহ’র সহ সভাপতি অধ্যক্ষ জউম আব্দুল মুনঈম মঞ্জলালী, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি এডভোকেট মাওলানা আব্দুর রকিব, বুরাইয়া কামিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা সিরাজুল ইসলাম ফারুকী, আল ইসলাহ’র অফিস সম্পাদক মাওলানা আতাউর রহমান, মহানগর আল ইসলাহ’র সভাপতি আলহাজ্ব শাহজাহান মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা আব্দুস সবুর, তালামীযের সাবেক সহ সভাপতি মুহা. শরীফ উদ্দীন, সাবেক সাংগঠনিক সম্পাদক মাওলানা হাফিজুর রহমান, তালামীযে ইসলামিয়ার অফিস সম্পাদক মোঃ মারুফ হোসাইন, প্রশিক্ষণ সম্পাদক জায়েদ আহমেদ চৌধুরী, সহ-প্রশিক্ষণ সম্পাদক সৈয়দ আহমদ আল জামিল, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক খন্দকার অজিউর রহমান আসাদ, সহ শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক আব্দুল মুহিত রাসেল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহবুবুল হাসান জুয়েল। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সদস্য তৌরিছ আলী, সুলতান আহমদ, এনাম উদ্দীন আহমদ, সাইফুর রহমান চৌধুরী শিপু, নিলুর রহমান, ঢাকা মহানগরী সভাপতি মুজিবুর রহমান, সিলেট পূর্ব জেলা সভাপতি আব্দুল খালিক রুহিল শাহ, সিলেট পশ্চিম জেলা সভাপতি জাহেদুর রহমান, মৌলভীবাজার জেলা সভাপতি আব্দুল জলিল, সুনামগঞ্জ জেলা সভাপতি রফিকুল ইসলাম তালুকদার, হবিগনজ জেলা সভাপতি মোবাশ্বির হোসেন, শাবিপ্রবি সভাপতি লোকমান আহমদ, প্রাইভেট ইউনিভার্সিটি জোনের সভাপতি মাসরুর হাসান জাফরী, মৌলভীবাজার জেলা সাধারণ সম্পাদক আব্দুল কাদির আল হাসান, সিলেট পূর্ব জেলা সাধারণ সম্পাদক মুহাম্মদ আবুল কাশেম, হবিগঞ্জ জেলা সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, সুনামগঞ্জ জেলা সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ূম, শাবিপ্রবি সাধারণ সম্পাদক মঞ্জুর মহসিন, প্রাইভেট ইউনিভার্সিটি জোনের সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, এমসি কলেজ সভাপতি আফরুজ্জামান প্রমুখ।

সিলেটবাসীর প্রতি কৃতজ্ঞতা:
তালামীযে ইসলামিয়া আয়োজিত পবিত্র ঈদে মীলাদুন্নবী (সা.) র‌্যালীকে সফল ও সার্থক করে তোলাসহ সর্বাত্মক সহযোগিতার জন্য সর্বস্তরের সিলেটবাসী, প্রশাসন, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া কর্মীদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেছেন র‌্যালি বাস্তবায়ন কমিটির আহবায়ক হুমায়ূনুর রহমান লেখন ও সদস্য সচিব মাহবুবুর রহমান ফরহাদ। তারা র‌্যালির কারণে নগরবাসীর যাতায়াতে সাময়িক বিঘœ ঘটায় আন্তরিক দুঃখ প্রকাশ করেছেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: