সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৪৫ সেকেন্ড আগে
সোমবার, ২৪ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আগামী প্রজন্মের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে দেবে না দুদক

নিউজ ডেস্ক:: আগামী প্রজন্মের ভাগ্য নিয়ে কাউকে ছিনিমিনি খেলতে দেয়া হবে না উল্লেখ করে দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, আসন্ন এসএসসি পরীক্ষায় ফরম পূরণের নামে কিংবা নির্বাচনী (টেস্ট পরীক্ষা) পরীক্ষায় অনুত্তীর্ণ শিক্ষার্থীদের অনৈতিকভাবে পাস করিয়ে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ করে দিয়ে অবৈধ অর্থ গ্রহণ করলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেবে দুদক।

মঙ্গলবার নিজ কার্যালয় থেকে বের হওয়ার সময় অপেক্ষমান সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

দুদক চেয়ারম্যান বলেন, যখনই কমিশনে এই মর্মে অভিযোগ আসে, কিছু শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের নিকট থেকে এসএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত অর্থ গ্রহণ করা হচ্ছে, দুদক তাৎক্ষণিকভাবেই দেশব্যাপী এসব অনিয়ম প্রতিরোধে অভিযান শুরু করে।

তিনি বলেন, রাজধানীসহ দেশের বেশকিছু শিক্ষাপ্রতিষ্ঠানে দুদকের অভিযানের কারণে অতিরিক্ত অর্থ গ্রহণ বন্ধ হয়েছে। অনেক শিক্ষাপ্রতিষ্ঠান অতিরিক্ত অর্থ ফেরৎ প্রদানে অঙ্গীকার করেছে।

নির্ধারিত ফি’র অতিরিক্ত অর্থ না দিতে শিক্ষার্থী ও অভিভাবকদের প্রতি আহ্বান জানান তিনি। একইভাবে শিক্ষকদের প্রতি নির্ধারিত ফির অতিরিক্ত ফি না চাওয়া এবং কোনো অবস্থাতেই টেস্ট পরীক্ষায় অনুত্তীর্ণদের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ না দেয়ার আহ্বান জানান তিনি।

ইকবাল মাহমুদ আরও বলেন, এ বিষয়ে দুদক শুধু অভিযানের মধ্যেই সীমাবদ্ধ না থেকে বিষয়টি সরকারকে অবহিত করেছে। এ কারণে শিক্ষামন্ত্রণালয়ও দুদকের অনুরোধে পদক্ষেপ নিয়েছে।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: