সর্বশেষ আপডেট : ৩৫ মিনিট ২০ সেকেন্ড আগে
রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হবিগঞ্জ-১: ড. রেজা কিবরিয়ার প্রার্থীতা নিয়ে আ’লীগ-বিএনপিতে মিশ্র প্রতিক্রিয়া

হবিগঞ্জ প্রতিনিধি:: হবিগঞ্জ-১ (বাহুবল-নবীগঞ্জ) আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হচ্ছেন আওয়ামী লীগের সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়া। এ নিয়ে স্থানীয় আওয়ামী লীগ, বিএনপির মধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি করেছে আর বদলে দিয়েছে ভোটের সমীকরণ। ঐক্যফ্রন্ট থেকে নির্বাচন করতে গত শুক্রবার বিকালে দেশে ফিরে তিনি গণফোরামে যোগ দিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এ আসনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট থেকে মনোনয়নপত্র নিয়েছেন ৮ জন। সেতুলনায় ঐক্যফ্রন্টে প্রার্থী সংখ্যা অর্ধেকের কম। ধারণা ছিল সাবেক এমপি আলহাজ শেখ সুজাত মিয়াতেই আস্থা রাখবে বিএনপি ও ঐক্যফ্রন্ট। কিন্তু হঠাৎ রেজা কিবরিয়া ঐক্যফ্রন্টের প্রার্থী হওয়ায় সুজাত-শিবিরে হতাশা দেখা দিলেও বিএনপি নেতাকর্মীরা বলেছেন, কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির স্বার্থে দল ও ফ্রন্টের সিদ্ধান্তই মেনে নেবেন তারা।

অন্যদিকে আওয়ামী লীগ নেতারা বলছেন, রেজা কিবরিয়া তার বাবার আদর্শ-অর্জন নষ্ট করতেই এমন ভুল সিদ্ধান্ত নিয়েছেন। ভোটে তার ভরাডুবি হবে। এব্যাপারে নবীগঞ্জ পৌর বিএনপির সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী বলেন, “ড. রেজা কিবরিয়ার বাবা হত্যা মামলার আসামি বিএনপি নেতাকমীর্রা। সেই রেজা কিবরিয়া ধানের শীষ নিয়ে নিবার্চন করলে এটা আমাদের জন্য চরম বিব্রতকর। প্রার্থীতার বিষয়ে বিএনপির কেন্দ্রীয় পযার্য় থেকে কোনো সিদ্ধান্ত পাননি জানিয়ে তিনি আরো বলেন, “আমাদের এখানে দলীয়ভাবে শেখ সুজাত সাহেবই যোগ্য প্রার্থী তাই তাকেই প্রার্থী হিসাবে দেখতে চাই।

বাহুবল থানা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক আব্দুল কাইয়ূম তালুকদার বলেন, সাবেক সংসদ সদস্য শেখ সুজাত মিয়া বাহুবল-নবীগঞ্জ আসনটিতে ৯৬ থেকে এ আসনে কাজ করছেন। আমরা তাকেই ধানের শীষ প্রতীকের প্রার্থী হিসেবে প্রত্যাশা করছি। তবে খালেদা জিয়ার কারামুক্তির স্বার্থে জোট ধানের শীষ প্রতীকে যাকেই প্রার্থী করবে আমরা ঐক্যবদ্ধভাবে তার পক্ষে কাজ করব। বাহুবল থানা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট মিজানুর রহমান চৌধুরী বলেন, বাহুবল-নবীগঞ্জ-এর মাটি ও মানুষের নেতা সাবেক সংসদ সদস্য শেখ সুজাত মিয়া হবিগঞ্জ-১ আসনে ধানের শীষের প্রার্থী হলে বিজয় নিশ্চিত। ঐক্যফ্রন্ট থেকে এ আসনে রেজা কিবরিয়া প্রার্থী হলে বাহুবল থানা বিএনপি তাকে প্রত্যাখ্যান করবে বলেও তিনি জানান।

ড. রেজা কিবরিয়ার পিতা সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হবিগঞ্জ-৩ আসনে এমপি থাকাবস্থায় গ্রেনেড হামলায় নিহত হন। রেজা কিবরিয়া ও তার পরিবারবর্গের প্রতি হবিগঞ্জ-৩ আসনের মানুষের সহানুভুতি রয়েছে। তাই হবিগঞ্জ- ৩ আসনে প্রার্থী হলে ঐ সহানুভুতি কাজে লাগিয়ে রেজা কিবরিয়া জয়ী হতে পারেন।
বাহুবল উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাই বলেন, শাহ এএমএস কিবরিয়া আওয়ামীলীগ সরকারের অর্থমন্ত্রী ছিলেন। তিনি আওয়ামীলীগের এমপি থাকাবস্থায় বিএনপি-জামায়াত জোট সরকারের সময় গ্রেনেড হামলায় মারা যান। তিনি আওয়ামীলীগের আদর্শের একজন সৈনিক ছিলেন। তার পুত্র ড. রেজা কিবরিয়া স্বাধীনতা বিরোধী জামায়াত-বিএনপি’র নেতৃত্বাধিন ঐক্যফ্রন্টের হয়ে নির্বাচন করবেন- বিষয়টি বিস্ময়কর ও নিন্দনীয়।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: