সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৫২ সেকেন্ড আগে
রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যে কেন্দ্রে ভোটার মাত্র চার!

নিউজ ডেস্ক:: বাংলাদেশে যে কোনো নির্বাচনে বিশেষ করে জাতীয় নির্বাচনের সময় ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের দীর্ঘ লাইন লক্ষ্য করা যায়। এক একটা কেন্দ্রে ভোটারের সংখ্যা কয়েক হাজার ছাড়িয়ে যায়। কোনো কোনো কেন্দ্রে তো আরো বেশি ভোটার থাকে। তাই বলে চার ভোটারের জন্য আস্ত ভোটকেন্দ্রের কথা কে কবে শুনেছে! কিন্তু শুনুন বা নাই শুনুন, এটাই বাস্তব।

এই আজব ভোটকেন্দ্রের খোঁজ পাওয়া গেছে ভারতের ছত্তিশগড় রাজ্যে। স্থানীয় নির্বাচন কমিশনের বরাত দিয়ে এ খবর জানিয়েছে কলকাতার ‘আজকাল’ পত্রিকা।

পত্রিকাটি বলছে, রাজ্যের ভরতপুর-সোনহাট বিধানসভা কেন্দ্রে শেরানদন্দ গ্রামের ১৪৩ নম্বর পোলিং বুথে ভোটার সংখ্যা মাত্র ৪ জন। এই ভোটারদের তিনজনই আবার একই পরিবারের সদস্য। শুনতে অবাক লাগলেও নির্বাচন কমিশনের পক্ষ থেকেই নাকি এ তথ্য জানানো হয়েছে।

আর ওই চার ভোটারই যাতে নিশ্চিন্তে ভোট দিতে পারেন, সেজন্যই সবরকম ব্যবস্থাপনা করবে কমিশন।ওই জেলার নির্বাচনী অফিসার এনকে দুগ্গা জানিয়েছেন, নিয়ম মেনেই ভোটের আগের দিন ভোটকর্মীরা বুথ কেন্দ্রে পৌঁছে যাবেন। এরপরে নির্দিষ্ট দিনে ভোটও হবে।

এই গ্রামটি জঙ্গল বেষ্টিত এলাকায় হওয়ায় নির্বাচন কমিশনের প্রতিনিধিদের দলকে সেখানে পৌঁছতে অতিরিক্ত বেগ পেতে হবে। পাহাড়, জঙ্গল ও একটি নদী পেরিয়ে ওই গ্রামে পৌঁছতে হবে। বড় রাস্তা থেকেও গ্রামটি ১৫ কিমি দূরে অবস্থিত।

ছত্তিশগড়ে দুই দফায় ভোট হচ্ছে। প্রথম দফার ভোট অনুষ্ঠিত হয়েছে গত সোমবার। আগামী ২০ নভেম্বর হবে দ্বিতীয় দফার ভোট। ১১ ডিসেম্বর বাকি চার রাজ্যের সঙ্গেই ওই রাজ্যের ভোটের ফলাফল প্রকাশিত হবে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: