সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
শনিবার, ১৫ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভোটের আগে মাঠে সেনাবাহিনী থাকবে: ইসি সচিব

নিউজ ডেস্ক:: ইসি সচিব হেলালুদ্দীন আহমদএকাদশ সংসদ নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করার কথা জানিয়েছে নির্বাচন কমিশন ( ইসি)।বৃহস্পতিবার (১৫ নভেম্বর) আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সংসদ নির্বাচনের জন্য নিয়োগপ্রাপ্ত সহকারী রিটার্নিং কর্মকর্তাদের ব্রিফিং ও দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ এ কথা জানান।

তিনি বলেন, ‘সংসদ নির্বাচনের ২ থেকে ৩ দিন অথবা ৭ থেকে ১০ দিন আগে নির্বাচনি এলাকায় সেনাবাহিনী যাবে।ওই সময় নির্বাচনি এলাকায় বিজিবি’ও (বাংলাদেশ বর্ডার গার্ড) মোতায়েন করা হবে বলে তিনি উল্লেখ করেন।

প্রসঙ্গত, বিএনপিসহ তাদের জোট সংসদ নির্বাচনে ম্যাজিস্ট্রেসি ক্ষমতাসহ সেনা মোতায়েনের দাবি জানিয়ে আসছে।অন্যদিকে,এর বিরোধিতা করে ক্ষমতাসীন আওয়ামী লীগ বলেছে, ম্যাজিস্ট্রেসি ক্ষমতাসহ সেনা মোতায়েন করার কোনও সুযোগ নেই।স্ট্রাইকিং ফোর্স হিসেবে তারা দায়িত্ব পালন করতে পারে।

তখন ইসি বলেছিল, সেনাবাহিনী মোতায়েন করার চিন্তা তাদের রয়েছে।তফসিলের পর কমিশন বসে এ বিষয়ে সিদ্ধান্ত নেবে।সেনাবাহিনী মোতায়েনের বিষয়টি এতদিন কমিশনের চিন্তার মধ্যে থাকলেও বৃহস্পতিবার সরাসরি এ নিয়ে তাদের বক্তব্য এলো।

অনুষ্ঠানে কমিশনার মাহবুব তালুকদার বলেন,‘এবার নির্বাচন প্রশ্নবিদ্ধ হলে আন্তর্জাতিক অঙ্গনে মুখ দেখানো যাবে না।’সহকারী রিটার্নিং কর্মকর্তাদের নির্দেশনা দিয়ে তিনি বলেন, ‘যদি কেউ নির্বাচনকে ভণ্ডুল করতে চায়, তবে আইনের মধ্যে থেকে সর্বোচ্চ ব্যবস্থা নিতে হবে।’



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: