সর্বশেষ আপডেট : ৪৩ মিনিট ২২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নৌকায় চড়তে চান চট্টগ্রামের ১৮ নারী

নিউজ ডেস্ক:: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রামের ১৬টি সংসদীয় আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে সরাসরি ভোটে লড়তে চান ১৮ নারী। তাদের মধ্যে কেউ এসেছেন রাজনীতির মাঠ থেকে, কেউ নারীনেত্রী আবার কেউ সাবেক ও বর্তমান এমপি-মন্ত্রীর স্ত্রী ও সন্তান।

যদিও এর আগে কখনও একসঙ্গে এত নারী সদস্য সরাসরি জাতীয় নির্বাচনে অংশগ্রহণের ইচ্ছা পোষণ করেননি।

এদিকে সাধারণ আসনে নারীদের সরাসরি নির্বাচনে অংশ নেয়ার চিন্তাকে স্বাগত জানিয়েছেন রাজনৈতিক, সুশীল সমাজ ও বিভিন্ন পেশাজীবী মানুষ। তারা বলেছেন, গত ১০ বছরে বর্তমান প্রধানমন্ত্রী ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ, পৌরসভা এবং সর্বশেষ জেলা পরিষদ নির্বাচনে নারীদের সরাসরি অংশগ্রহণের বিষয়টি নিশ্চিত করেছেন।

এছাড়া সিটি কর্পোরেশন নির্বাচনেও সংরক্ষিত আসনে নারীরা নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করছেন। এরই অংশ হিসেবে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সরাসরি অংশ নেয়ার জন্য সারাদেশের মতো চট্টগ্রামেও আওয়ামী লীগের ব্যানারে অধিক সংখ্যক দলীয় নারী নেতাকর্মী-সমর্থক মনোনয়ন ফরম নিয়েছেন। এটা নিশ্চয়ই আশার খবর।

১০ আসনে আওয়ামী লীগের ১৮ নারী প্রার্থী

চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসন থেকে মনোনয়ন ফরম নিয়েছেন সাবেক সংসদ সদস্য রফিকুল আনোয়ারের মেয়ে ও উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য খাদিজাতুল আনোয়ার সনি, উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দা রিফাত আকতার নিশু ও সৈয়দা রাজিয়া মোস্তফা।

চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড) আসন থেকে মনোনয়ন ফরম নিয়েছেন কাউন্সিলর আবিদা আজাদ ও অধ্যাপিকা নারগিস আকতার।

চট্টগ্রাম-৫ (হাটহাজারী) আসন থেকে মনোনয়ন ফরম নিয়েছেন উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বাসন্তি প্রভা পালিত।

চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) আসন থেকে এবার মনোনয়ন ফরম নিয়েছেন প্যানেল মেয়র জোবাইরা নার্গিস খান, বর্তমান সংসদ সদস্য মঈনুদ্দিন খান বাদলের স্ত্রী সেলিনা খান ও নারীনেত্রী বেবী বড়ুয়া।

চট্টগ্রাম-৯ (কোতোয়ালি) আসন থেকে মনোনয়ন ফরম নিয়েছেন নাজমা আক্তার।

চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসন থেকে মনোনয়ন ফরম নিয়েছেন সাবেক কাউন্সিলর রেখা আলম চৌধুরী।

চট্টগ্রাম-১২ (পটিয়া) আসন থেকে মনোনয়ন ফরম নিয়েছেন দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী চেমন আরা তৈয়ব।

চট্টগ্রাম-১৩ (আনোয়ারা-কর্ণফুলী) আসন থেকে নির্বাচনের জন্য মনোনয়ন ফরম নিয়েছেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সংরক্ষিত আসনের এমপি ওয়াসিকা আয়শা খান।

চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ-সাতকানিয়া) আসন থেকে দলীয় মনোনয়ন ফরম নিয়েছেন দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান খালেদা আক্তার চৌধুরী এবং জেলা পরিষদের সদস্য শাহিদা আকতার জাহান।

চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসন থেকে মনোনয়ন ফরম নিয়েছেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা অ্যাডভোকেট কামরুন নাহার ও দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী ববিতা বড়ুয়া।

চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসন থেকে মনোনয়ন ফরম নিয়েছেন নিগার সুলতানা।

একাদশ সংসদ নির্বাচনের পুনঃতফসিল অনুযায়ী, ভোটের দিন ৩০ ডিসেম্বর, রোববার। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৮ নভেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ ডিসেম্বর।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: