সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
শনিবার, ১৫ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রতিমন্ত্রীর নির্বাচন আচরণবিধি লঙ্ঘন !

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করছেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান। তফশিল ঘোষণার পরও মোটর সাইকেল শো ডাউন, প্রকল্প উদ্বোধন ও প্রতিশ্রিুতি দিয়ে যাচ্ছেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তফশিল ঘোষণার পর মন্ত্রী, এমপিদের সরকারি সুযোগ সুবিধা না নেয়ার নির্দেশ দিলেও মন্ত্রী সরকারি গাড়ি ও অন্যান্য সুবিধা নিচ্ছেন।
শুক্রবার নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন, প্রতীক বরাদ্দের আগে কোনো প্রচারণা নয়, সাতদিনের মধ্যে পোস্টার ও তোরণ নামানোরও নির্দেশ দেন। নির্দেশ না মানলে আইনগত ব্যবস্থা গ্রহনের নির্দেশও দেন তিনি।
এর আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, মনোনয়ন প্রত্যাশীদের আচরণবিধি মেনে চলার নির্দেশ দেন।
এবারের একাদশ জাতীয় সয়সদের নির্বাচনী আচরণবিধির ৩ ক (১) এর ধারায় উল্লেখ আছে, নির্বাচন পূর্ব সময়ে কোনো সরকারি, আধা সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে রাজস্ব বা উন্নয়ন তহবিলভুক্ত কোন প্রকল্পের অনুমোদন, ঘোষণা বা ভিত্তিপ্রস্তর স্থাপন কিংবা ফলক উন্মোচন করা যাইবে না। (২) নির্বাচন পূর্ব সময়ে কোনো সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যাক্তি সরকারি আধা সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের তহবিল হইতে কোন ব্যাক্তি বা গোষ্ঠী বা প্রতিষ্ঠানের অনুকূলে কোন প্রকার অনুদান ঘোষণঅ বা বরাদ্দ প্রদান বা অর্থ অবমুক্ত করিতে পারিবেন না।
শনিবার অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার আক্তাপাড়ায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। পরে তিনি জগন্নাথপুরে যান। এ সময় তাঁর গাড়ি বহরের সামনে মোটর সাইকেল শোডাউন দিতে দেখা গেছে। শুক্রবার প্রতিমন্ত্রী মান্নান দক্ষিণ সুনামগঞ্জে শিক্ষকদের দেয়া সংবর্ধনায় অংশ গ্রহন করেন। রাতে জগন্নাথপুরে রাধারমণ উৎসবে অংশ নিয়ে কমপ্লেক্স করার প্রতিশ্র“তি দেন।
এসব প্রকল্প উদ্বোধন ও সংবর্ধনা নেয়ার কথা কথা স্বীকার করে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান বলেন, পতাকা যেহেতু অ াছে তাই সব ধরনের সুবিধা তিনি নিতে পারেন। – বিজ্ঞপ্তি



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: