সর্বশেষ আপডেট : ৫ মিনিট ২৭ সেকেন্ড আগে
বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শিশু ও বৃদ্ধের রাস্তা পারাপারেও দায়িত্ব পালন করতে হবে : আইজিপি

নিউজ ডেস্ক:: জননিরাপত্তা নিশ্চিত করতে নবীন পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

শনিবার সকালে রাজশাহীর চারঘাটে অবস্থিত বাংলাদেশ পুলিশ একাডেমীতে প্রশিক্ষণ শেষে সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি। ২৫তম শিক্ষানবিশ সার্জেন্টদের মৌলিক প্রশিক্ষণ শেষে সমাপনী কুচকাওয়াজে প্রধান অতিথি ছিলেন পুলিশ প্রধান।

এক বছর মেয়াদি এ প্রশিক্ষণে ৬৬৫ জন সদস্য অংশ নেন। সব বাধা-বিপত্তি অতিক্রম করে দেশের সেবায় বাহিনীর সদস্যদের কাজ করার আহ্বান জানান আইজিপি।

তিনি বলেন, জনগণের জানমাল রক্ষা, অপরাধ নিয়ন্ত্রণ ও উদঘাটন করা পুলিশের অন্যতম প্রধান দায়িত্ব। পেশাদারিত্বের সঙ্গে এ দায়িত্ব পালন করতে হবে। সন্ত্রাস ও জঙ্গিবাদ ইস্যুতে জিরো ট্রলারেন্স জানিয়ে তিনি বলেন, কোনোভাবে এসব বরদাস্ত করা হবে না। এসব অন্যায় কাজ প্রতিরোধে যথেষ্ট গুরুত্ব দিয়ে নিজের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে।

তিনি বলেন, সড়কে সুশৃঙ্খলা আর মানুষের জীবনের নিরাপত্তার জন্য ট্রাফিক আইন অনুযায়ী মানুষের কাছে যেতে হবে। পথচারী, শিশু ও বৃদ্ধের রাস্তা পারাপারে যথেষ্ট গুরুত্ব দিয়ে ন্যায়, নিষ্ঠা ও সততার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। অ্যাকাডেমিক শিক্ষা ও প্রশিক্ষণ এক নয়।

প্রশিক্ষণ সম্পন্নককারী পুলিশ সদস্যদের উদ্দেশ্য করে তিনি বলেন, প্রশিক্ষণকালে নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে জ্ঞান অর্জনের মাধ্যমে নিজেদের আগামী দিনের যোগ্য পুলিশ কর্মকর্তা হিসেবে গড়ে তুলতে হবে। এর আগে আইজিপি ড. জাবেদ পাটোয়ারী সারদা ঐতিহাসিক প্যারেড মাঠ পরিদর্শন করেন। এরপর বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারীদের হাতে পদক তুলে দেন।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ পুলিশ একাডেমীর প্রিন্সিপ্যাল মোহাম্মদ নাজিবুর রহমান এনডিসি, ভাইস প্রিন্সিপ্যাল আবদুল্লাহ আল মাহমুদ বিপিএম, অতিরিক্ত ডিআইজি বাসুদেব বণিকসহ পুলিশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: