সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ অগ্রাহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অবশেষে দেখা গেল স্যামসাংয়ের ভাঁজ করা ফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক:: অবশেষে ভাঁজ করার সুবিধাযুক্ত স্মার্টফোন প্রকাশে আনলো স্যামসাং। গত বুধবার যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় স্যামসাং ডেভেলপার্স সম্মেলনে ইনফিনিটি ফ্লেক্স ডিসপ্লেযুক্ত নতুন স্মার্টফোনটি প্রদর্শন করে স্যামসাং।

স্যামসাং জানিয়েছে, স্মার্টফোনটি ট্যাবলেট হিসেবে ব্যবহার করা যাবে। আবার ভাঁজ করে পকেটেও রাখা যাবে। এর আকার হবে ৭ দশমিক ৩ ইঞ্চি। তবে যে ফোনটি দেখানো হয়েছে, সেটিও চূড়ান্ত নয়।

স্যামসাংয়ের মোবাইল প্রোডাক্ট মার্কেটিং বিভাগের জ্যেষ্ঠ ভাইস প্রেসিডেন্ট জাস্টিন ডেনিসন বলেন, ‘চমৎকার একটি ডিভাইস দেখাতে যাচ্ছি, যা ভাঁজ করে রাখা যায়। এতে একটি কভার ডিসপ্লে ব্যবহার করা হয়েছে, যা ফোন হিসেবে ব্যবহার করা যাবে আবার ট্যাবলেট ডিসপ্লে হিসেবেও কাজ করবে।’

সম্মেলনে ওয়ান ইউআই নামে নতুন ইন্টারফেস ডিজাইনের ঘোষণাও দিয়েছে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠানটি। এতে স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা আরও স্বস্তিদায়ক হবে বলে জানিয়েছে তারা। এতে এক হাতে স্মার্টফোন ব্যবহার করা যাবে সহজে।

স্যামসাং ছাড়াও এ ধরনের স্মার্টফোন নিয়ে কাজ করছে বেশ কিছু ফোন নির্মাণকারী সংস্থা। সম্প্রতি হুয়াওয়ে জানিয়েছিল, আগামী বছরেই ভাঁজ করা স্মার্টফোন নিয়ে আসতে চলেছে সংস্থাটি। অন্যদিকে কিছুদিন আগেই মার্কেটে ভাঁজ করা ফোন ছাড়ে রয়লে ফ্লেক্সপাই।

স্যামসাংয়ের নতুন এ ফোন নিয়ে গুঞ্জন ব্যাপক মাত্রায় ছড়িয়ে পড়লেও এটি ঠিক কখন বাজারে আসবে এবং মূল্য কত হবে তা এখনো জানা যায়নি। তবে স্মার্টফোনের জগতে আলোড়ন সৃষ্টির অপেক্ষায় থাকা স্যামসাংয়ের গ্যালাক্সি এক্স এ ফোনের মূল্য যে বেশ ব্যয়বহুল হবে তা বলাই যায়। আগামী বছরের প্রথমার্ধ্বে ফোনটি বাজারে আসতে পারে বলে ধারণা করা হচ্ছে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: