সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ৫৩ সেকেন্ড আগে
বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

২৩ ডিসেম্বর নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে – অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি:: অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি বলেছেন, আমরা সবার আগে দেশের শিক্ষা ব্যবস্থাকেই প্রাধান্য দিয়েছি। বিগত ২ মেয়াদে ১০ বছর দেশের শিক্ষা ব্যবস্থার ব্যাপক পরিবর্তন করেছে আওয়ামী লীগ সরকার। দেশের প্রতিটি অঞ্চলে-গ্রামে-গঞ্জে নতুন নতুন শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ করে শিক্ষা ব্যবস্থাকে মানুষের দোরগোড়ায় নিয়েগেছি আমরা। এখন বিদ্যালয়হীন কোন গ্রাম বা অঞ্চল খোঁজে পাওয়া যাবে না। একটি সময় ছিল, শিক্ষা ব্যবস্থার তেমন কোন প্রতিষ্ঠান ছিল না, অনেক কষ্ট করে লেখা-পড়া করতে হয়েছে, মাইলের মেইল (কি.মি) পায়ে হেটে নদী হাওর পাড়ি দিয়ে ঝরাজির্ণ মাটির কোঁড়ে ঘরে লেখা-পড়া করানো হতো। এখন গ্রামের গ্রামে ২তলা ৩তলা, ৫তলা বিলাশ বহুল ভবনে আমাদের ছেলে-মেয়েরা লেখা-পড়া করছে। এটা শুধু মাত্রা আওয়ামী লীগকে দেশের মানুষ ভোট দিয়ে ক্ষমতা এনেছিল বইল সম্ভব হয়েছে।

শুক্রবার বিকাল ৩টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শান্তিগঞ্জ এফআইভিডিবির কেদ্রীয় ট্রেনিং সেন্টারের কনফারেন্স রুমে উপজেলা প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক সমিতির আয়োজনে, শিক্ষা ক্ষেত্রে অনন্য অবদান রাখায় অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপিকে সংবর্ধনা ও উপজেলার নবগঠিত প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক সমিতির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী আরও বলেন, দেশে শিক্ষকদের মধ্যে একটি বেতন বৈষম্য করা হয়েছে এটা কোন ভাবেই কাম্য নয়, আমরা এই বৈষম্য নিরসনে একটি কমিটি করেছি, যে কমিটির প্রাধান আমাদের অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, আমিও এই কমিটিতে আছি, সেই সাথে এই কমিটিতের অনেক মন্ত্রীরা আছেন, আমরা চেষ্ঠা করবো দ্রুত সময়ে এই বৈষম্য নিরসন করার।

তিনি বলেন আওয়ামী লীগ সরকার শিক্ষাবান্ধব সরকার, আর এ জন্যই দেশের প্রতিটি শিক্ষককে ব্যাপক ভাবে সুযোগ সুবিধা দিয়ে আসছে। সেই সাথে দেশের প্রতিটি ক্ষেত্রেই ব্যাপক উন্নয়ন করে আসছি আমরা। ঘরে-ঘরে বিদ্যুতের আলোয় আলোকিত অনেক অঞ্চল এখন শতভাগ বিদ্যুতায়ীত হয়েছে, আমাদের ছেলে-মেয়েরা এখন অন্ধকারে প্রদীপ জ্বেলে লেখা-পড়া করতে হবে না।

তিনি বলেন, এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে আওয়ামী লীগ সরকারের কোন বিকল্প নাই, তাই আগামী ২৩ ডিসেম্বর জাতীয় নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে।

উপজেলা প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক সমিতির সভাপতি সনজয় কুমার তালুকদারের সভাপতিত্বে, উপজেলা প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক সমিতির যুগ্ম-সাধারণ স¤পাদক জাকির হোসেন ও ফয়সল খানের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কেদ্রীয় প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক সমিতির সাধারণ স¤পাদক অজিত পাল, সহ সাধারণ স¤পাদক সঞ্জয় কুমার দাস, প্রচার স¤পাদক মতিলাল দত্ত, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বজলুর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আতাউর রহমান, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি হাজী তহুর আলী, মাও. আব্দুল কাইয়ূম, সাধারণ স¤পাদক আতাউর রহমান, দপ্তর স¤পাদক দিলীপ তালুকদার, উপজেলা যুবলীগের সভাপতি অ্যাড. বোরহান উদ্দিন দোলন, সিনিয়র সহ সভাপতি প্রভাষক নুর হোসেন, জেলা পরিষদের সদস্য জহিরুল ইসলাম, সিলেট জেলা প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক সমিতির সভাপতি সোহেল আহমদ, জেলা প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক সমিতির আহবায়ক সাজাউর রহমান, সদস্য সচিব বেনু রঞ্জন মজুমদার সহ প্রমূখ।

এ সময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক সমিতির সহ ক্রীড়া সম্পাদক এখলাছুর রহমান, সহ কাব স্কাউট সম্পাদক তাজুল ইসলাম, সিলেট জেলা প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক সমিতির সহ সভাপতি খাজা আজির উদ্দিন, আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক বিমল দাশ, যুগ্ম-সাধারণ সম্পাদক নিহার রঞ্জন বর্ধন সহ প্রমূখ।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: