সর্বশেষ আপডেট : ২০ মিনিট ৪১ সেকেন্ড আগে
সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নারী টি২০ বিশ্বকাপে আইসিসি’র অংশীদার হলো উবার

ওয়েস্ট ইন্ডিজে প্রথমবারের মতো অনুষ্ঠিতব্য মেয়েদের একক আইসিসি টি২০ বিশ্বকাপে সহায়তা করতে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) অংশীদার হলো উবার। বিশ্বব্যাপী নারীর ক্ষমতায়নে বৃহত্তর ক্রিকেট সম্প্রদায়কে সম্পৃক্ত করায় প্রতিষ্ঠান দুটির মূল লক্ষ্য।
এই অংশীদারিত্বের মধ্যে থাকবে- নারী টি২০ বিশ্বকাপে অংশগ্রহণকারী দেশগুলোতে ‘অন দ্য গ্রাউন্ড এক্টিভেশন’, মহিলা ক্রিকেটারদের অনুপ্রেরণামূলক গল্প নিয়ে ছয়টি অংশের ডিজিটাল চলচ্চিত্র সিরিজ তৈরি, ওয়াচ পার্টি এবং খেলার দিনগুলিতে ‘উবার’ ও ‘উবার ইটস’ এর মাধ্যমে প্রোমোশনের সুবিধা। মেয়েদের খেলাধূলায় অংশগ্রহণ ও ক্রিকেট একাডেমিতে যোগদানের বিষয়টিকে উৎসাহ দিতে ব্যস্ত থাকবে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো ছাড়াও বিভিন্ন সংগঠন, স্পন্সরকারী প্রতিষ্ঠান, ক্রিকেটারদের পরিবার ও ভক্তরা।
এ বিষয়ে আইসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ডেভিড রিচার্ডসন বলেন, “উবার একটি বিশ্বব্যাপী স্বীকৃত ব্র্যান্ড এবং আমরা বিশ্বজুড়ে নারীর ক্ষমতায়নে প্রতিশ্রুতিবদ্ধ। খেলা হিসাবে নারীদের ক্রিকেটকে আমরা অনেক দূর এগিয়ে নিতে অঙ্গীকারবদ্ধ। এটি আমাদের কৌশলগুলোর এক ভিত্তি তৈরি করবে যা আগামী বছরের শুরুতে চালু হবে। সত্যিকার অর্থেই এই অংশীদারিত্ব আমাদের পারস্পরিক মূল্যবোধের সাথে মিলে যায়। তাছাড়া উবারের পরিকল্পনাগুলোও চমৎকার এবং আমাদের উদ্যোগের সাথে পরিপূরক। স্পন্সরশিপ বলতে যেমন ধারণা করা হয় সেটা একদম বদলে যাচ্ছে এবং এই অংশীদারিত্ব সেটারই প্রতিফলন। এটি নারীদের ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়ার, আমাদের খেলাধূলার গল্পকে আরো বিস্তৃতভাবে বলার এবং আমাদের খেলার মধ্যে ভবিষ্যৎ তারকা তৈরি করার একটি যৌথ উদ্যোগ।”
ব্রুকস এন্টউইসেল, চিফ ইন্টারন্যাশনাল বিজনেস অফিসার, উবার বলেন, “আইসিসি নারী টি-২০ বিশ্বকাপের এবারের আয়োজনে প্রথমবারের মতো এককভাবে রাইড শেয়ারিং এবং খাদ্য পৌঁছে দেয়ার প্ল্যাটফরম হিসেবে আইসিসির সাথে যুক্ত হতে পেরে আমরা আনন্দিত। বিশ্বজুড়ে নারীদের একটি বিশাল অংশকে সংগঠিত ও উৎসাহ দিয়ে আমরা ক্রিকেটকে এগিয়ে নিতে চাই। আইসিসি নারী টি-২০ বিশ্বকাপ সেক্ষেত্রে একটি উল্লেখযোগ্য প্রদর্শণী হিসেবে ভূমিকা পালন করবে। খেলাধুলার প্রতি নারীদের আরো বেশি উৎসাহ দিতে ও সম্পৃক্ত করতে এবং তাদের জন্য আরো বেশি সুযোগ সৃষ্টি করে আগামী দিনের নেতৃত্ব তৈরি করার লক্ষ্যে আইসিসির সাথে যৌথভাবে সহযোগিতা করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।”
২০১৮-১৯ সালের ক্রিকেট পঞ্জিকাবর্ষ অনুযায়ী, ২০১৮ সালের ৯ থেকে ২৪ নভেম্বরে আইসিসি নারী টি-২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। প্রথমবারের মতো দশটি দলের অংশগ্রহণে এই ক্রিকেট টুর্নামেন্টে আয়োজিত হচ্ছে। দশ দলের এ লড়াইয়ে অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ইংল্যান্ড, ভারত, আয়ারল্যান্ড, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিন আফ্রিকা, শ্রীলংকা ও ওয়েস্ট ইন্ডিজ অংশ নেবে।
উবার সম্পর্কিত তথ্য :
উবার-এর লক্ষ্য সব জায়গায়, সবার জন্য একটি নির্ভরযোগ্য পরিবহন ব্যবস্থা তৈরি করা। আপনি কীভাবে বাটনের এক চাপে যাতায়াতের জন্য একটি গাড়ি পেতে পারেন? এ সমস্যার সমাধান খুঁজতে আমাদের শুরুটা হয় ২০১০ সালে। ৮ বছর পর এবং ১০ বিলিয়ন ট্রিপ শেষে এখন আমরা বৃহত্তর একটি চ্যালেঞ্জ নিয়ে কাজ শুরু করেছি, সেটি হচ্ছে অল্প গাড়িতে বেশি মানুষ যাতায়াতের ব্যবস্থা করে শহরে যানজট এবং দূষণ কমানো।
আইসিসি সম্পর্কে:
আইসিসি বিশ্ব ক্রিকেটের প্রধান নিয়ন্ত্রণকারী। ১০৪ টি সদস্য নিয়ে আইসিসি বিশ্ব ক্রিকেটকে পরিচালনা করে আসছে এবং বিশ্বকাপ, মহিলা বিশ্বকাপ, চ্যাম্পিয়ন ট্রফি, টি-২০ বিশ্বকাপ এবং নারী টি-২০ বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টগুলো আয়োজন করে আসছে আইসিসি। আর্ন্তজাতিক ক্রিকেটের শৃঙ্খলা নিয়ন্ত্রন করার জন্য আচরনবিধি তত্ত্বাবধান এবং খেলার কন্ডিশন যাচাই, বোলিং রিভিউ ও বিধি-বিধানসমূহ তত্ত্বাবধান করে আইসিসি। কেবলমাত্র এমসিসি ক্রিকেটের আইন কানুন পরিবর্তন করতে পারে। টেস্ট, ওডিআই ও আর্ন্তজাতিক টি-২০ খেলাগুলো পরিচালনা করার জন্য আম্পায়ার ও রেফারি নিযুক্ত করে আইসিসি। দুর্নীতি দমন ইউনিটের মাধ্যমে দুর্নীতি ও ম্যাচ পাতানোর অভিযোগ নিষ্পত্তি করে আইসিসি। উন্নত ক্রিকেট সিস্টেম প্রতিষ্ঠা এবং আরো বেশি মানুষকে ক্রিকেটের সাথে সম্পৃক্ত করার মাধ্যমে ক্রিকেটকে এগিয়ে নেয়ার জন্য আইসিসির ডেভেলপমেন্ট ডিপার্টমেন্ট আইসিসি’র সহযোগী দেশসমূহের সাথে কাজ করে যাচ্ছে। বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: