সর্বশেষ আপডেট : ৩০ মিনিট ৫৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কর্মজীবি শিশুদের শিক্ষার অধিকার সর্বত্র প্রতিষ্ঠিত করতে হবে —– বিভাগীয় কমিশনার

সিলেটের বিভাগীয় কমিশনার মেজবাহ উদ্দিন চৌধুরী বলেছেন কর্মজীবি শিশুদের শিক্ষার অধিকার সর্বত্র প্রতিষ্ঠিত করতে হবে। তাদেরকে বাদ দিয়ে সমাজ ও দেশের উন্নয়ন সম্ভব নয়। সরকার সকলের শিক্ষার অধিকার নিশ্চিত করতে কাজ করছে। ওরা শিক্ষা অর্জন করলে পুরো দেশ উপকৃত হবে। বেসরকারী পর্যায়ে কর্মজীবি শিশুদের পড়ালেখার জন্য এ ধরনের কার্যক্রম প্রশংসনীয়। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত রাখার আহ্বান জানান তিনি।
বুধবার সিলেট জেলা পরিষদ মিলনায়তনে এইচএসবিসি ব্যাংকের সহযোগিতায় আইডিয়া এনশিওরিং এডুকেশন ফর ওয়াকিং চিলড্রেন নামে প্রকল্পের শেষ কর্মমাস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলাম, প্রাথমিক শিক্ষা সিলেট বিভাগের উপ পরিচালক তাহমিনা খাতুন, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুারোর সহকারী পরিচালক নজরুল ইসলাম ও এইচএসবিসি ব্যাংক এর এজিএম ফারহান জি চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন আইডিয়ার নির্বাহী পরিচালক নজমুল ইসলাম। প্রকল্পের আওতায় তিন বছর যাবত সিলেট নগরীর ৯ ওয়ার্ডে মোট ১০ বিদ্যালয়ের মাধ্যমে এইচএসবিসি ব্যাংক এর সহযোগিতায় এ বছরের কর্মজীবী শিশুদের সুবিধামত সময়ে শিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসছে। তিন বছরের কার্যক্রমের শেষ কর্মমাস নভেম্বর ২০১৮ বিধায় প্রকল্প মেয়াদকাল চলতি মাসে সমাপনীর পূর্বে সরকার ও এ বিষয়ক সকল সুধীজনের সাথে এ লার্নিং শেয়ারিং মিটিংয়ের আয়োজন করা হয়। ৩ বছরে  মোট ১১০০ জন শিশুকে এ শিক্ষা কার্যক্রমের আওতায় আনা হয়েছে এবং ১৮৬ টি পরিবারের মধ্যে আয়বৃদ্ধিমূলক সহায়তা প্রদান করা হয়েছে। প্রতি বছর ৪০০টি শিশুর জন্য বিনামূল্যে খাতা কলম বই ব্যাগও মাসিক বৃত্তি প্রদান করা হয়েছে। বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: