সর্বশেষ আপডেট : ৪৮ মিনিট ২৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আশার চেয়ে শঙ্কা বেশি বাম জোটের

নিউজ ডেস্ক:: সংলাপে নিজেদের দাবি-দাওয়া জানিয়ে বাম গণতান্ত্রিক জোটের নেতারা বলছেন, সংলাপে আলোচনা হয়েছে। আমাদের দাবি-দাওয়া পেশ করেছি। তবে আমাদের দাবি মানার বিষয়ে আশার চেয়ে শঙ্কা বেশি। দাবি না মানলে পথ একটাই, সেটা হলো রাজপথ। আন্দোলন করেই দাবি-দাওয়া আদায় করতে হবে।

বাম গণতান্ত্রিক জোটের নেতারা মঙ্গলবার রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ১৪ দলের নেতা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে বসেন। প্রায় তিন ঘণ্টা চলে এই সংলাপ। তাদের দাবি অনুযায়ী বর্তমান সরকারকে পদত্যাগ করতে হবে, নির্বাচনকালীন তদারকি সরকার গঠন করতে হবে, সংসদ ভেঙে দিতে হবে, নির্বাচন কমিশন পুনর্গঠন করতে হবে। এগুলোসহ বাম জোট আটটি দাবি তুলে ধরে।

এসব দাবি না মানলে বাম জোট নির্বাচনে যাবে না। এ বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে প্রশ্ন করা হলে তিনি জাগো নিউজকে বলেন, আমরা সংবিধানের বাইরে যাব না।

তিনি বলেন, বাম জোটের নেতাদের সঙ্গে মত ও পথের গড়মিল আছে। মুক্তিযুদ্ধের চেতনায় মিল আছে। ফলে যে আশা নিয়ে বাম জোটের নেতৃবৃন্দ সংলাপে বসেছিলেন সত্যিই বাম জোটের কাছে শঙ্কায় পরিণত হলো।

সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, বল এখন প্রধানমন্ত্রীর কোর্টে। তিনি বিবেচনা করে যে সিদ্ধান্ত নেন, তার ওপরই নির্ভর করে নির্বাচনটি কেমন হবে।

তিনি বলেন, আমরা প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের জন্য অপেক্ষা করবো। আমরা নির্বাচনের জন্য প্রস্তত আছি, পাশাপাশি পরিস্থিতি অনুকূল না হলে বয়কটের জন্যও প্রস্তুত আছি।

বাম জোটের সমন্বয়ক ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সভাপতি সাইফুল হক বলেন, আমরা নির্বাচন করতে চাই। আমরা যেসব দাবি-দাওয়া করেছি তা সংবিধানের কাঠামোর মধ্যে থেকেই এগুলো সম্ভব। প্রয়োজনে সংসদ বসিয়ে সংবিধান পরিবর্তন করবে।

তিনি বলেন, আমাদের দাবি-দাওয়া লিখিতভাবে জানিয়েছি। আশা করি, সরকার কার্যকর উদ্যোগ নেবে।

একই ধরনের দাবি কামাল হোসেন নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টও জানিয়েছে সংলাপে। তবে শেখ হাসিনাসহ ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতারা বলে আসছেন, কোনোভাবেই সংবিধানের বাইরে যাবেন না তারা।

বাম জোটের সঙ্গে সংলাপ শেষে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, অনেক কিছুতেই আমাদের মতের সাথে তারা একমত, কিছু কিছু ভিন্নমতও আছে। আমাদের নেত্রী তাদের সব কথা শুনেছেন। ভিন্নমত উপস্থাপনের জন্যও আমাদের নেত্রী তাদের ধন্যবাদও জানিয়েছেন।

বুধবার পর্যন্ত সংলাপের পর বৃহস্পতিবার প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা আলোচনার ফলাফল নিয়ে সংবাদ সম্মেলন করবেন বলে জানান কাদের।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: