সর্বশেষ আপডেট : ২৯ মিনিট ২২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিশ্বরেকর্ড! এক ওভারে ৪৩ রান

স্পোর্টস ডেস্ক :: নিউজিল্যান্ডের ঘরোয়া ক্রিকেট দল সেন্ট্রাল ডিস্ট্রিক্টসের পেসার উইলিয়াম লুডিককে বড়সড় একটা ধন্যবাদ দিতেই পারেন বাংলাদেশের রংপুর অঞ্চলের ২৬ বছর বয়সী পেসার আলাউদ্দিন বাবু। কেননা পাঁচ বছর আগে যে বিব্রতকর রেকর্ড গড়েছিলেন বাবু, সেটি থেকে তিনি আজ (বুধবার) মুক্তি পেয়েছে লুডিকের বদৌলতে।

বিশ্ব ক্রিকেটে নিত্যদিনই ঘটে নতুন নতুন কাণ্ড। একের পর ঘটে নতুন সব রেকর্ড। সেই ধারাবাহিকতায় বুধবার নিউজিল্যান্ডের ঘরোয়া টুর্নামেন্ট ফোর্ড ট্রফিতে এক ওভারে ৪৩ রান দিয়ে নতুন এক রেকর্ড গড়লেন লুডিক। যেকোনো ধরনের স্বীকৃত ক্রিকেটে এক ওভারে এতো বেশি রান করার রেকর্ড নেই আর কোনো।

২০১৩ সালে ঢাকা প্রিমিয়ার লিগের এক ম্যাচে আলাউদ্দিন বাবুর করা ওভার থেকে ৩৯ রান নিয়েছিলেন জিম্বাবুয়ের অলরাউন্ডার এলটন চিগুম্বুরা। সেই রেকর্ড আজ ভাঙলেন নর্দার্ন ডিস্ট্রিক্টসের দুই ব্যাটসম্যান জো কার্টার এবং ব্রেট হ্যাম্পটন। দুজন মিলে লুডিকের এক ওভার থেকে নিয়েছেন ৪৩ রান।

নিজের প্রথম নয় ওভারে মাত্র ৪২ রান খরচায় একটি উইকেট নিয়েছিলেন লুডিক। সেই তিনি দশম ওভার করতে এসে খরচ করে বসেন ৪৩ রান। ওভারে দুইটি ওয়েস্ট হাইট নো বলের কারণে মোট ৮টি ডেলিভারি করতে হয়েছে তাকে।

ওভারের প্রথম বলে হ্যাম্পটনের কাছে চার হজম করেন লুডিক। পরের দুই বলই ওয়েস্ট হাইট নো বল করেন লুডিক, দুই বলেই ছক্কা মারেন হ্যাম্পটন। পরের বলে আবারও ছক্কা মারেন তিনি। তখন সেই ওভারের রুপ ছিলো ৪, ৬+নো, ৬+নো, ৬ অর্থাৎ মাত্র ২ বলেই ২৪ রান। পরের বলে সিঙ্গেল দিয়ে কার্টারকে স্ট্রাইকে আনেন হ্যাম্পটন।

শেষ তিন বলেই ছক্কা মেরে দেন কার্টার। যার ফলে পুরো ওভারের চেহারা দাঁড়ায় ৪, ৬+নো, ৬+নো, ৬, ১, ৬, ৬, ৬ তথা এক ওভারে ৪৩ রান। ৯ ওভারে ১ উইকেটে ৪২ রান থেকে ১০ ওভারে ১ উইকেটে ৮৫ রান হয়ে যায় লুডিকের বোলিং ফিগার।

শুধু নির্দিষ্ট এই ওভার ছাড়াও ম্যাচে দুর্দান্ত খেলেছে কার্টার-হ্যাম্পটন জুটি। মাত্র ৯৫ রানের মাথায় ৫ উইকেট পতনের পরে ষষ্ঠ উইকেটে ১৭৮ রান যোগ করেন এ দুজন। মাত্র পাঁচ রানের জন্য নিজের প্রথম লিস্ট ‘এ’ সেঞ্চুরি বঞ্চিত হন হ্যাম্পটন। তবে ৭৭ বলে ১০২ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন কার্টার। তার দলও ম্যাচ জিতে নেয় ২৫ রানের ব্যবধানে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: