সর্বশেষ আপডেট : ৯ ঘন্টা আগে
শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এফআইভিডিবির প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক যেহীন আহমদের শোক সভা অনুষ্ঠিত

স্বনামখ্যাত উন্নয়নসংস্থা এফআইভিডিবি’র প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক যেহিন আহমদের মৃত্যুতের এক শোক সভা অনুষ্ঠিত হয়। সোমবার (৫ নভেম্বর) বিকাল ৩টায় এফআইভিডিবির উদ্যোগে খাদিমনগর প্রধান কার্যালয়ে এ শোক সভা অনুষ্ঠিত হয়।
এফআইভিডিবি এক্সিকিউটিভ বোর্ডের প্রেসিডেন্ট সাফওয়ান চৌধুরীর সভাপতিত্বে ও এক্সিকিউটিভ এসোসিয়েট জাহেদ আহমদের পরিচালনায় শোক সভায় যেহীন আহমদের কন্ঠে রেকডীয় কবিতা আবৃত্তি শুনানো হয়।

সভায় যেহীন আহমদের জীবন বৃত্তান্ত তুলে ধরেন এফআইভিডিবি’র প্রাথমিক শিক্ষা কর্মসূচীর পরিচালক শিরিন আক্তার। বক্তব্য রাখেন, এফআইভিডিবির এক্সিকিউটিভ বোর্ড মেম্বার ড. মোস্তাক রেজা চৌধুরী, ড. মঞ্জুর আহমদ, সাম্স আরা হাসান, এফআইভিডিবির পরিচালক (অর্থ ও প্রশাসন) এস.এ ওয়াহিদ, পরিচালক (আইএফএসপি) রুহেল কবির, পরিচালক (এলইপি) জাহিদ হোসেন, ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক বজলে মোস্তফা রাজী, সমন্বয়ক এফএলপি নজরুল ইসলাম মঞ্জুর, জেলা প্রাথমিক শিক্ষা অফিসের উপ-পরিচালক তাহমিনা খানম, সিপিবি সিলেট জেলা শাখার সাবেক সভাপতি এডভোকেট বেদনানন্দ ভট্টাচার্য, ড. আব্দুল আহাদ, এড. এমাদ উল্লাহ শহিদুল ইসলাম শাহিন, এড. ফারুক আহমদ, এড. তারেক আহমদ, গ্রামীণ শক্তির নির্বাহী পরিচালক জামিল রেজা চৌধুরী, এফআইভিডিবির প্রাক্তন সহযোগী পরিচালক সমিক শহীদ জাহান, খন্দকার মাহমুদুর রহমান, আইডিয়ার নির্বাহী পরিচালক নজমূল হক, পিপিআর ইউনিটের সদস্য মাহবুবা ফাহমি, ইউনিসেফ প্রতিনিধি আফরোজা ইসলাম, সিএনআরএস প্রতিনিধি, ইংল্যান্ড লিড ইউনিভার্সিটির প্রফেসর জেনি মোনের শোক বার্তা পাঠ করেন শিরিন আক্তার, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নজরুল ইসলাম, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেট জেলার আমিরুল ইসলাম বাবু, যেহীন আহমদের বন্ধু ইংল্যান্ডের জেম্স জেনি। সিলেট সদর উপজেলা ভাইস চেয়ারম্যানসহ এফআইভিডিবির সকল কমকর্তা ছাড়াও সরকারি বেসরকারি গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
যেহীন আহমদের পরিবার নিয়ে লেখা কবিতা আবৃত্তি করেন মিডওয়াইফ প্রজেক্টর কর্মকর্তা আরিফা বেগম। ।
এর আগে বাদ যোহর যেহীন আহমদের আত্মার মাগফেরাত কামনা করে এফআইভিডিবির কার্যালয় সংলগ্ন জামে মসজিদে দোয়া মাহফিল ও শিরণী বিতরণের আয়োজন করা হয়।

শোক সভায় বক্তারা বলেন, যেহীন আহমদ ছিলেন একজন স্বপ্নদ্রষ্টা। যিনি ছিলেন একজন সমাজের অবহেলিত মানুষের নিবেদিত প্রাণ। যেহীন আহমদ মানবতার কল্যাণে সারা জীবন ব্যায় করেছেন। তারই প্রতিষ্ঠিত এফআইভিডিবির মাধ্যমে সমাজের বয়স্ক শিক্ষায়, প্রাথমিক শিক্ষা ও মানুষের উন্নয়নে যে অবদান রেখে গেছেন মানুষ তা সারাজীবন মনে রাখবে। যেহীন আহমদ যেমন সমাজসেবক ছিলেন তেমনি খুবই জ্ঞানের অধিকারী, সংস্কৃতিমনা, শিক্ষাপ্রেমী, মানবদরদী, দেশপ্রেমিক ও গবেষণায় বিশ্বাসী ছিলেন। যেহীন আহমদ সমাজ ও দেশের জন্য যা করে গেছেন তার স্মৃতি ধরে রাখার জন্য সিলেট মহানগরীতে তার নামে কোন প্রতিষ্ঠান করার জন্য আহ্বান জানানো হয়।

উল্লেখ্য, যেহীন আহমদ গত ২৮ অক্টোবর’১৮ রবিবার ভোর ০৬.৫০ মিনিটে ঢাকার একটি ক্লিনিকে চিকিৎসারত অবস্থায় ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর। তার আকস্মিক মৃত্যুর সংবাদে দেশের এনজিও ও সুশীল সমাজের বিভিন্ন মহলে নেমে এসেছে শোকের ছায়া। – বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: