সর্বশেষ আপডেট : ৩৬ মিনিট ৪৫ সেকেন্ড আগে
বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আমিই একমাত্র ‘স্বৈরশাসক’ স্বেচ্ছায় পদত্যাগ করব

আন্তর্জাতিক ডেস্ক:: মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ দু’বছরের মধ্যে আনোয়ার ইব্রাহিমের কাছে দেশটির প্রধানমন্ত্রীত্বের পদ ছেড়ে দেয়ার প্রতিশ্রুতি দিয়ে বলেছেন, প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হচ্ছে। একমাত্র আমিই ‘স্বৈরশাসক’ স্বেচ্ছায় পদত্যাগ করব।

ড. মাহাথির বলেন, ‘আমার প্রতিশ্রুতি হচ্ছে দু’বছরের মধ্যে পদত্যাগ করব। আপনারা (জনগণ) কি আমার এমন কিছু দেখেছেন? আমিই হচ্ছি বিশ্বের একমাত্র ‘স্বৈরশাসক’ যে কি-না স্বেচ্ছায় পদত্যাগ করতে যাচ্ছে।’

সম্প্রতি পিকেআরের রাজনৈতিক শাখা তিতিওয়াংষা বারসাতু’র একটি আলোচনা সভায় প্রশ্নের জবাবে ড. মাহাথির এসব কথা বলেন। ড. মাহাথিরের রাজনৈতিক সচিব জাহিদ মোহাম্মদ আরিফ আসন্ন সাধারণ নির্বাচন পর্যন্ত ড. মাহাথিরকে প্রধানমন্ত্রী থাকার জন্য আবেদন জানানোর পরে প্রতিশ্রুতি রক্ষার করা সম্পর্কিত এই প্রশ্ন উত্থাপিত হয়েছে এবং তিনি এই প্রশ্নের উত্তর দিতে গিয়ে পদত্যাগ করার ঘোষণা দেন।

বর্তমানে আনোয়ার ইব্রাহিম এবং ড. মাহাথিরের মধ্যকার সম্পর্ক ঠিক কোন পর্যায়ে রয়েছেন এমন একটি প্রশ্নের জবাবে তিনি তার পাশে থাকা (একই মঞ্চে) আনোয়ার ইব্রাহিমের দিকে ইঙ্গিত করে বলেন, ‘আমি তার সঙ্গে যুদ্ধ করতে চাই কিন্তু তিনি আমার দিকে তাকিয়ে শুধু হেসে দেন।’

এর উত্তরে আনোয়ার ইব্রাহিম বলেন, ‘ড. মাহাথিরের সঙ্গে আমার কোনো সমস্যা নেই। গণমাধ্যমগুলো এ বিষয়টি বার বার জানতে চায়, এটি মূলত তাদের সমস্যা।’ প্রসঙ্গত, এবারই প্রথম আনোয়ার ইব্রাহিম পাকতান হারপানের কোনো প্রেসিডেন্সিয়াল কাউন্সিল সভায় যোগদান করেছেন।

১৯৮১ সাল থেকে ২০০৩ সাল পর্যন্ত মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন মাহাথির মোহাম্মদ। তার নেতৃত্বে ক্ষমতাসীন দল পর পর পাঁচবার সংসদ নির্বাচনে জয়ী হয়ে সরকার গঠন করে। তিনি এশিয়ার সবচেয়ে দীর্ঘ সময় ধরে গণতান্ত্রিকভাবে নির্বাচিত প্রধানমন্ত্রী ছিলেন। ২০০৩ সালের ৩০ অক্টোবর তিনি স্বেচ্ছায় প্রধানমন্ত্রীর পদ ছেড়ে দেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: