সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৩১ সেকেন্ড আগে
সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জাতীয় যুব পুরস্কার পেলেন সিলেটের নজরুল ইসলাম

 ডেইলি সিলেট ডেস্ক:: ‘জেগেছে যুব গড়বে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে জাতীয় যুব দিবসে যুব উন্নয়ন অধিদপ্তর, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক জাতীয় যুব পুরস্কার পয়েছেন সিলেটের মো. নজরুল ইসলাম। তিনি গত ১লা নভেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত জাতীয় যুব দিবস অনুষ্ঠানে কর্মসংস্থান সৃজন ও আত্মকর্মসংস্থানে গৌরবোজ্জল অবদানের স্বীকৃতি স্বরূপ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাত থেকে এ পুরস্কার গ্রহণ করেন। তিনি সদর উপজেলার খাদিমনগর ইউনিয়নের উমদারপাড়া গ্রামের মো. লাল মিয়া ও হাবিবা খাতুনের দ্বিতীয় পুত্র। ২০০৩ সাল থেকে তিনি বাড়ির পাশেই ব্রয়লার মুরগীর খামার প্রকল্প হাতে নেন। পরবর্তীতে তিনি ২০০৫ ও ২০০৮ সালে যুব উন্নয়ন অধিদপ্তর থেকে প্রশিক্ষণ গ্রহণ করে প্রকল্পটি সম্প্রসারণের লক্ষে ৩টি মেয়াদে ঋণ সুবিধা নেন। পরবর্তীতে তিনি আরো কয়েকটি পুকুর ভাড়া নিয়ে মাছ-হাঁস পালন শুরু করেন। এসব প্রকল্পে ১০-১২ জন লোক নিয়মিত কাজ করে। বর্তমানে তার বাৎসরিক আয় কয়েক লক্ষ টাকা।

মো. নজরুল ইসলাম জানান, মাছ-হাঁস পালন করে নিজের পারিবারিক চাহিদাও পূরণ পাশাপাশি স্থানীয় বাজারে হাঁসের ডিম, ব্রয়লার মোরগ ও মাছ বাজারজাত করা হয়। তিনি আরো জানান, তার নিজস্ব লোক দ্বারা এসব বাজারে বিক্রি করে থাকেন। সদ্য বিবাহিত নজরুল ইসলামের পরিবারে মা-বাবা ছাড়াও আরো দুই ভাই ও তিন বোন রয়েছেন। তার স্ত্রী শেখ নুসরাত কেয়া মাস্টার্সে অধ্যয়নরত। বড় ভাই নুরুর ইসলাম ব্যবসায়ে নজরুল ইসলামকে সহযোগিতা করছেন। ছোট ভাই এনামুল হক শ্রীমঙ্গল আলীয়া ইংরেজী প্রভাষক ও ছোট বোন রোকসানা বেগম হাজী আব্দুস সামাদ মেমোরিয়েল একাডেমীতে শিক্ষকতা করছেন। ছোট দুই বোন রোমানা এবং সুজানা মাস্টার্স ও ডিপ্লোমা নার্সিয়ে অধ্যয়ণরত। যুব উন্নয়ন অধিদপ্তর তাকে ২০১৩ সালে বিভাগীয় শ্রেষ্ঠ আত্মকর্মী হিসেবে সম্মাননা প্রদান করে।

সিলেট জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মো. আলাউদ্দিন জানান, নজরুল ইসলামের এ সফলতা বেকার যুবদেরকে উৎসাহিত করবে। তিনি নজরুল ইসলামের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: