সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘লেক ড্রাইভ সড়কে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ শিগগিরই’

নিউজ ডেস্ক:: গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, ‘গুলশান-বনানী-বারিধারা লেক উন্নয়নে ক্ষতিগ্রস্তদের শিগগিরই ক্ষতিপূরণের ব্যবস্থা করা হবে। ক্ষতিগ্রস্তদের সহযোগিতা ছাড়া এ প্রকল্প বাস্তবায়ন করা কঠিন হবে। যারা ইতোমধ্যে জমি ছেড়ে দিয়েছেন, তাদের ক্ষতিপূরণ প্রদানের বিষয়ে প্রয়োজনে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলে ব্যবস্থা নেয়া হবে।’

রেবাবার হাতিরঝিল মোড়ে বাড্ডা থেকে বারিধারা পর্যন্ত আড়াই কিলোমিটার দীর্ঘ লেক ড্রাইভ সড়কের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

হাতিরঝিল প্রকল্পের অংশ হিসেবে গুলশান-বনানী-বারিধারা লেক উন্নয়ন প্রকল্প গ্রহণ করা হয়েছে। এ প্রকল্পের আওতায় গুলশান-বনানী-বারিধারা লেক পুনঃখনন, লেক ড্রাইভ নির্মাণ, ব্রিজ নির্মাণসহ বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

মন্ত্রী বলেন, ‘এলাকার পরিবেশ উন্নয়ন এবং লেকের পানি ধারণ ক্ষমতা ও এলাকার নান্দনিকতা বাড়ানোর লক্ষ্যে গুলশান-বনানী-বারিধারা লেক উন্নয়ন প্রকল্প গ্রহণ করা হয়েছে। প্রকল্প বাস্তবায়ন শেষ হলে গুলশান লেক দখলের হাত থেকে রক্ষা পাবে। এ লেক পরিচ্ছন্ন রাখায় রাজউকের যেমন দায়িত্ব রয়েছে, তেমনি এখানকার বাসিন্দাদেরও দায়িত্ব রয়েছে। এ কাজ সুষ্ঠুভাবে না করা হলে লেক ক্ষতিগ্রস্ত হবে।’

এ লেক ড্রাইভ সড়কের কাজের বিষয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রয়াত মেয়র আনিসুল হকের কথা স্মরণ করেন মন্ত্রী। প্রয়াত মেয়র এলাকাবাসীকে সম্পৃক্ত করে ক্ষতিপূরণের অর্থ পাওয়ার আগেই জায়গা খালি করে দিতে বাসিন্দাদের উদ্বুদ্ধ করেছিলেন।

রাজউক চেয়ারম্যান মো. আব্দুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- হাতিরঝিল প্রকল্পের পরিচালক মেজর জেনারেল আবু সাঈদ মো. মাসুদ, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র জামাল মোস্তফা, গুলশান সোসাইটির সাবেক সভাপতি ও সাবেক প্রধান নির্বাচন কমিশনার এটিএম শামসুল হক, গুলশান সোসাইটির সভাপতি শাখাওয়াত আবু খায়ের মোহাম্মদ এবং এ সড়ক নির্মাণে ক্ষতিগ্রস্ত ব্যক্তি আনোয়ার হোসেন বীর প্রতীক। পরে মন্ত্রী পুরো লেক ড্রাইভ সড়ক ঘুরে দেখেন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: