সর্বশেষ আপডেট : ৪২ মিনিট ৭ সেকেন্ড আগে
রবিবার, ২১ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সামরিক দিক থেকে দুর্বল হয়ে পড়ছে যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক:: ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসির উপ-প্রধান ব্রিগেডিয়ার জেনারেল হোসেইন সালামি বলেছেন, ইরানের সঙ্গে সামরিক সংঘাতের অবস্থায় নেই যুক্তরাষ্ট্র। তিনি বলেন, যুক্তরাষ্ট্র সামরিক দিক থেকে দুর্বল হয়ে পড়েছে। তাদের অর্থনৈতিক ও রাজনৈতিক পরিস্থিতিও ইরানের বিরুদ্ধে সামরিক পদক্ষেপ নেয়ার অবস্থায় নেই। খবর পার্স ট্যুডে।

ইরানের ওয়ান টিভিকে দেওয়া সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেছেন। সালামি বলেন, মার্কিন যুদ্ধনীতির প্রতি আগে যে রাজনৈতিক সমর্থন ছিল এখন আর তা নেই। বিশ্বের কোনো দেশই এখন আর মার্কিন আগ্রাসনকে সমর্থন করে না।

সালামি আরও বলেন, যুক্তরাষ্ট্র পশ্চিম এশিয়ায় সাত ট্রিলিয়ন ডলার খরচ করেও কোনো ফলাফল পায়নি। এখন দেশটির অর্থনীতি নতুন কোনো যুদ্ধের জন্য প্রস্তুত নয়। ইরানের প্রতিরক্ষা শক্তি সম্পর্কে তিনি বলেন, প্রয়োজন পড়লে আমরা শত্রুর মৌলিক স্বার্থে আঘাত আনতে পারব।

বিশ্বের আটটি তেল ক্রেতা দেশকে ইরানবিরোধী নিষেধাজ্ঞার বাইরে রাখার মার্কিন সিদ্ধান্তকে তেহরানের জন্য বিজয় হিসেবে উল্লেখ করেন তিনি। সালামি বলেন, মার্কিন নিষেধাজ্ঞার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলাই হলো সর্বোত্তম পথ।

মার্কিন নিষেধাজ্ঞার সময় ইরানের উন্নয়ন ও অগ্রগতির মাত্রা বেড়ে যায় বলে তিনি মন্তব্য করেন। তিনি বলেন, মার্কিন নিষেধাজ্ঞার সময় আমরা পেট্রোল উৎপাদনে স্বনির্ভরতা অর্জন করেছি। ন্যানো প্রযুক্তিসহ বৈজ্ঞানিক ক্ষেত্রে মৌলিক অর্জনগুলোও এসেছে নিষেধাজ্ঞার ভেতরেই।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: