সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৫১ সেকেন্ড আগে
বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শ্রীমঙ্গল প্রেসক্লাবে মতবিনিময়: ‘মুক্ত সাংবাদিকতা চর্চাকে বাধাগ্রস্থ করবে ডিজিটাল নিরাপত্তা আইন’

শ্রীমঙ্গল প্রতিনিধি:: ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে গণমাধ্যমকর্মীরা বলেছেন,‘সবাই গুজব ছড়ায় না। কিছু লোক গুজব সৃষ্টি করে তার জন্য সমাজে কিছু বিশৃৃঙ্খলা সৃষ্টি হয়। কিন্তু এগুলো দমনে যদি আইন করা হয় তাহলে শুধু ওই লোকগুলোর উপর এর প্রভাব পড়ে না। রাস্ট্রের সকল জনগনের জন্য সেই আইন পাশ হয়। সম্প্রতি যে ডিজিটাল নিরাপত্তা আইন পাশ হয়েছে সেটি মুক্ত সাংবাদিকতা চর্চাকে বাধাগ্রস্থ করবে বলে মনে করেই সরকারের বিভিন্ন মহলের সাথে বার বার আলোচনার চেষ্টা করেছে সম্পাদক পরিষদ ও সাংবাদিক সংগঠনগুলো। তারা চেষ্টা করেছেন স্বাধীন সাংবাদিকতা চর্চা যেন এই আইনের মাধ্যমে বাধাগ্রস্থ না হয়।’

ঐতিহ্যবাহী শ্রীমঙ্গল প্রেসক্লাবের আয়োজনে ‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্ত সাংবাদিকতা চর্চায় বাধা’ র্শীষক এক আলোচনা সভায় ঢাকায় কর্মরত বিভিন্ন অনলাইন,প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়ায় কর্মরত গনমাধ্যম কর্মী ও শ্রীমঙ্গলে কর্মরত স্থানীয় গণমাধ্যম কর্মীদের অংশ গ্রহণে এক আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

শুক্রবার রাত ৯ টায় প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি-১ সাপ্তাহিক শ্রীমঙ্গল পরিক্রমা পত্রিকার প্রধান সম্পাদক ইসমাইল মাহমুদ। প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দৈনিক মানবজমিন প্রতিনিধি এম ইদ্রিস আলী’র সঞ্চালনায় অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন- দৈনিক যায়যায়দিনের কুটনৈতিক রিপোর্টার মির্জ্জা মসিউজ্জামান,পরিবর্তন ডট কমের সিনিয়র রিপোর্টার শাহদাৎ স্বপন,আমাদের নতুন সময়’র তাওসিফ সাইমুন,শীর্ষ নিউজ ২৪ ডটকমের সাদেকুর রহমান,ঢাকা টাইমস’র মু.সাখাওয়াত প্রিন্স,আমাদের সময় ডট.কমের আব্দুল্লাহ ফয়সাল,আমাদের অর্থনীতি পত্রিকার সহকারী সম্পাদক আব্দুর রাজ্জাক,স্টাফ রিপোর্টার আতাউর রহমান,জাস্ট নিউজ বিডি ডটকমের মনিরুল ইসলাম, যুগান্তরের জোবায়ের হাসান, আলোকিত বাংলাদেশের মৌলভীবাজার প্রতিনিধি সৈয়দ ছায়েদ আহমদ, যুগান্তর মৌলভীবাজার প্রতিনিধি হোসাইন আহমদ, শ্রীমঙ্গল প্রতিনিধি সৈয়দ সালাউদ্দিন, বাংলাদেশ প্রতিদিনের দীপংকর ভট্টাচার্য লিটন, কলামিস্ট সৈয়দ আমিরুজ্জামান, ,ঢাকা ও বাংলা ট্রিবিউনের জেলা প্রতিনিধি সাইফুল ইসলাম,নয়া দিগন্তের এম এ রকিব, ইনকিলাবের আনোয়ার হোসেন জসিম,সাপ্তাহিক শ্রীমঙ্গলের চিঠির সম্পাদক ইয়াসিন আরাফাত রবিন, সাপ্তাহিক চায়ের দেশের বার্তা সম্পাদক সনেট দেব চৌধুরী, প্রতিদিনের সংবাদের আবুজার বাবলা,আমাদের সময়ের প্রতিনিধি অরবিন্দু দেব, সাপ্তাহিক দেশ পক্ষ’র কাওছার ইকবাল, দিনকাল প্রতিনিধি রুবেল আহমদ, শুভদিন প্রতিনিধি মিজানুর রহমান আলম, আমাদের নতুন সময়’র প্রতিনিধি মো.সুমন মিয়া,সাপ্তাহিক পাতাকুড়ির দেশ’র এহসান বিন মুজাহির প্রমূখ।
বক্তারা আরও বলেন,‘গণমাধ্যম হলো রাষ্ট্রের চতুর্থস্তম্ভ এ কথা আমরা সকলে জানি। রাষ্ট্রের অবিচ্ছেদ্য অংশ এই মাধ্যমকে মুক্ত না রেখে যদি উপেক্ষা করা হয় তা রাষ্ট্রযন্ত্রের উপর প্রভাব ফেলবে। রাষ্ট্রযন্ত্র নড়বড়ে হয়ে পড়বে। তাই গনমাধ্যমকর্মীদের যথার্থ মূল্যায়নের দাবি জানান তারা।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: