সর্বশেষ আপডেট : ১ মিনিট ৫৬ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দোয়ারাবাজারে বঙ্গবন্ধুর ছবি অবমূল্যায়নসহ নানা অনিয়মের অভিযোগ

দোয়ারাবাজার প্রতিনিধি:: সুনামগঞ্জের দোয়ারাবাজারে মাঠগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালযের় প্রধান শিক্ষিকা শ্যামলী আক্তারের বিরুদ্ধে বঙ্গবন্ধুর ছবি অবমূল্যায়নসহ নানা অনিয়মের অভিযোগ উঠেছে।

জানা যায়, তিনি স্কুল উন্নয়ন প্রকল্পের স্লিপ বরাদ্দের ৪৫ হাজার টাকার মধ্যে নামমাত্র কাজ করেই পুরোটাই আত্মসাৎ করেছেন। তিনি একাধারে ১৫ বছর ধরে ওই বিদ্যালয়ে স্বপদে বহাল থেকে পাঠদানের সময়সূচিসহ নানাক্ষেত্রে অনিয়মের ফলে শিক্ষা কার্যক্রমে বিঘ্ন সৃষ্টির আশংকা করছেন স্থানীয়রা। এছাড়া বিদ্যালয়টি উপজেলা সদর থেকে প্রায় ১৫ কিলোমিটার দূরে থাকায় সংশ্লিষ্ট উর্ধতন কর্মকর্তাদের পরিদর্শন কার্যক্রমে বিলম্বিত হওয়ায় ওই শিক্ষিকা ইচ্ছেমাফিক দায়িত্ব পালন করছেন।

সরেজমিনে স্কুলে গিয়ে দেখা যায়, বঙ্গবন্ধুর ছবির অবমূল্যায়নের বাস্তব চিত্র। প্রধান শিক্ষিকা শ্যামলী আক্তার তার বাসার একটি ফ্রিজ বিদ্যালয়ের অফিস কক্ষে রেখে তাতে কোরবানির গোস্ত ভর্তি করে রেখেছেন। বিদ্যালয়ের স্যানিটেশন ব্যবস্থা নাজুক থাকায় শিক্ষার্থীদের পয়-নিষ্কাশন ব্যবস্থা অনুপযোগি হয়ে পড়েছে। স্কুল উন্নয়ন প্রকল্পের বরাদ্দকৃত স্লিপের টাকার কাজের কোনো চিত্র নজরে পড়েনি।

এব্যপারে স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ আলী বলেন, আমি বঙ্গবন্ধুর ছবি অবমুল্যায়ন করার বিচার চাই। তার বাসার পার্সোনাল ফ্রিজ স্কুলে রাখাটা বিধি বহির্ভূত, এ ছাড়া তিনি স্কুলের উন্নয়ন বরাদ্ধের টাকাও সঠিক কাজে খরচ করেননি।

জানতে চাইলে প্রধান শিক্ষিকা শ্যামলী আক্তার বলেন, বঙ্গবন্ধুর ছবি স্কুলে টানানো থাকলেই হয়। আর আমার বাসার ফ্রিজটি কর্তৃপক্ষকে জানিয়ে এখানে রেখেছি। স্কুল উন্নয়ন প্রকল্পে বরাদ্দকৃত স্লিপের টাকা প্রসঙ্গে বলেন, ওই টাকার কাজ আমি করেছি। উপজেলা সহকারি শিক্ষা অফিসার আবু রায়হান বলেন, বিষয়টি আমার জানা নয়, তবে অভিযোগ প্রমাণিত হলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: