সর্বশেষ আপডেট : ১৮ মিনিট ১৬ সেকেন্ড আগে
সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

টোকিওস্থ বাংলাদেশ দূতাবাসে ‘গুণীজন’ সংবর্ধনা

প্রবাস ডেস্ক:: বাংলাদেশ দূতাবাস, টোকিও শুক্রবার সন্ধ্যায় জাপান ও বাংলাদেশের দু’জনকে গুণীজন সংবর্ধনা প্রদান করা হয়েছে। দূতাবাসের বঙ্গবন্ধু মিলনায়তনে ড. কাজী গিয়াস উদ্দিন ‘দ্য অর্ডার অব রাইজিং সান, গোল্ড, অ্যান্ড সিল্ভার রেইস’ এবং মাতসুশিরো হরিগুচি ‘দ্য অর্ডার অব স্যাক্রেড ট্রেজার, গোল্ড রেইস উইথ নেক রিবন’ অ্যাওয়ার্ড পাওয়ায় তাদের সংবর্ধনা প্রদান করেন রাষ্ট্রদূত রাবাব ফাতিমা।

southeast

southeast

ফ্রিল্যান্সার শিল্পী হিসেবে জাপানে কাজ শুরু করলেও ক্রমেই তিনি জাপানে সুপরিচিত শিল্পী হিসাবে খ্যাতি অর্জন করেন। তার শিল্পকর্ম জাপান- বাংলাদেশের মধ্যকার বিদ্যমান সাংস্কৃতিক সম্পর্ক দৃঢ় করতে অনবদ্য অবদান রাখায় ১৪০ জন বিদেশির মধ্যে একমাত্র বাংলাদেশি হিসেবে এই সম্মাননা লাভ করেন। তিনি জাপানে বাংলাদেশের সুনাম বৃদ্ধিতে কাজ করে যাচ্ছেন।

বাংলাদেশে নিযুক্ত জাপানের সাবেক রাষ্ট্রদূত ও জাপান-বাংলাদেশ সোসাইটির সভাপতি মাতসুশিরো হরিগুচি জাপানের একজন পেশাদার কূটনীতিক ছিলেন। তিনি টোকিও বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও ইয়েল বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

southeast

এ ছাড়া কূটনীতিক হিসেবে তিনি পৃথিবীর বিভিন্ন দেশে কাজ করেছেন। বাংলাদেশে কাজ করার অভিজ্ঞতা নিয়ে তিনি একটি বইও লেখেন। বাংলাদেশের বন্ধু এই ব্যক্তি এখন দু’দেশের সম্পর্ক উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছেন। জনসেবায় অসামান্য অবদান রাখায় তাকে ‘দ্য অর্ডার অক স্যাক্রেড ট্রেজার, গোল্ড রেইস উইথ নেক রিবন’ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

রাষ্ট্রদূত তার বক্তব্যের শুরুতে পদকপ্রাপ্ত গুণীজনদের শুভেচ্ছা জানান এবং দূতাবাস থেকে প্রদত্ত সংবর্ধনা গ্রহণ করায় তাদের ধন্যবাদ জানান। রাষ্ট্রদূত তাদের সুস্বাস্থ্য, সমৃদ্ধি ও সাফল্য কামনা করেন।

অনুষ্ঠানে গুণীজন ও তাদের পরিবারের সদস্যরা ছাড়াও, জাপানের পররাষ্ট্র মন্ত্রণালয়, জাইকা, সুশীল সমাজের প্রতিনিধি, ব্যক্তিরা, সাংবাদিক এবং দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে রবীন্দ্র সঙ্গীত পরিবেশন করেন এলহাম নুসরাত নন্দিতা।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: