সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিশ্বের প্রথম ফোল্ডেবল স্মার্টফোন বাজারে

তথ্যপ্রযুক্তি ডেস্ক:: স্যামসাং আনছে ফোল্ডেবল স্মার্টফোন। কান পাতলে এমনই গুঞ্জন শোনা যাচ্ছে টেলিকম মার্কেট জুড়ে। আর স্যামসাংকে ফলো অন্যান্য স্মার্টফোন প্রস্তুতকারক সংস্থাগুলো মজেছে এই নয়া ট্রেন্ডে। কিন্তু নামীদামি সব সংস্থাকে রীতিমত বুড়ো আঙুল দেখিয়ে বাজারে ফোল্ডেবল স্মার্টফোন নিয়ে এল মার্কিনি সংস্থা রয়ল ফ্লেক্সপে।

জানা যাচ্ছে, বিশ্বের প্রথম ফোল্ডেবল স্মার্টফোন এই ফ্লেক্সপে। মার্কিনি সংস্থাটি জানাচ্ছে, এটি দুনিয়ার প্রথম ফোল্ডেবল স্মার্টফোন। কিন্তু আদতে এটিকে ট্যাবলেট বললেও ভুল বলা হবে না। কারণ ফোনটির ডিসপ্লে থাকছে ৭ দশমিক ৮ ইঞ্চির। কিন্তু ফোনটিকে ফোন্ড করার সঙ্গে সঙ্গে সেটির ডিসপ্লেটির সাইজ কমবে৷ ডিসপ্লেটিকে তৈরি করেছে রয়ল৷ ফোল্ডেবল স্মার্টফোনটির দাম থাকছে ১ হাজার ৩০০ ডলার।

তবে শুধু ডিসপ্লেই নয়। বৈচিত্র্য রয়েছে ফোনটির ফিচারসেও। ফোনটিতে ৬ জিবি/৮ জিবির র‌্যাম থাকছে। এছাড়া, ইন্টারনাল স্টোরেজ থাকছে যথাক্রমে ১২৮ জিবি/২৫৬ জিবির৷ ইউজার স্টোরেজ বাড়ানোর জন্য ব্যবহার করতে পারেন মাইক্রোএসডি কার্ড৷ আকর্ষণীয় এবং উন্নতমানের ক্যামেরা থাকছে ফোনটিতে। ৩ হজার ৮০০ এমএএইচ ব্যাটারির সঙ্গে থাকছে ফার্স্ট চার্জিং সার্পোট।

সংস্থাটি দাবি করেছে, মাত্র ৩০ মিনিটেই একেবারে শূন্য থেকে ৮০ শতাংশ চার্জ হয়ে যাবে ফোনটি। ইতিমধ্যেই চীনে ফোনটির প্রি-অর্ডার নেওয়া শুরু হয়ে গেছে। যেটির সিপিং শুরু হবে আগামী ডিসেম্বরে। সম্প্রতি ডেভালপার কনফারেন্সের তারিখ সামনে এনেছে দক্ষিণ কোরিয়ান সংস্থা স্যামসাং৷ সূত্রের খবর, সেখানেই স্যামসাংয়ের ফোল্ডেবল ফোনটি লঞ্চ হওয়ার সম্ভবনা রয়েছে। নভেম্বরে হতে চলেছে স্যামসাংয়ের এই ডেভালপার কনফারেন্স।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: