সর্বশেষ আপডেট : ৮ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে প্রথম টেস্টে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক:: সাকিব আল হাসান না থাকার কারণে জিম্বাবুয়ে সিরিজে নেতৃত্বের দায়িত্ব দেয়া হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের কাঁধে। চলতি বছরের শুরুর দিকে শ্রীলঙ্কার বিপক্ষেও টেস্টে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছিলেন রিয়াদ। সে ধারাবাহিকতায় এবারও তিনি অধিনায়ক।

এদিকে সকালেই শুরু হয়েছে বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার প্রথম টেস্ট। মাসাকাদজার দল টস জিতে প্রথমে ব্যাট করার ঘোষণা দেয়। ফলে টস হেরে ফিল্ডিং করছে বাংলাদেশ।টসে হারলেও এই বিশেষ টেস্ট ম্যাচ জয় দিয়ে উদযাপন করতে চান মাহমুদউল্লাহ রিয়াদরা।যদিও জিম্বাবুয়েকে ভালো দল হিসেবে বেশ সমীহই করছেন বাংলাদেশ দলের এই টেস্ট অধিনায়ক। তবুও সিলেটের মাঠে প্রথম টেস্ট ম্যাচ স্মরণীয় করে রাখার ইচ্ছা বাংলাদেশ দলের।

অপরদিকে, ওয়ানডে সিরিজে টাইগারদের কাছে হোয়াইটওয়াশ হওয়ার লজ্জায় ডুবেছে জিম্বাবুয়ে। ওয়ানডের ওই ভরাডুবি ভুলে এবার আসন্ন টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিলেন জিম্বাবুয়ের অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা।

প্রসঙ্গত, আরও একটি টেস্ট ভেন্যুর অভিষেক হয়ে গেলো বাংলাদেশে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সকালে দুই প্রতিদ্বন্দ্বী দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ এবং হ্যামিল্টন মাসাকাদজার হাতে স্মারক তুলে দেয়ার মাধ্যমে টেস্ট অভিষেক ঘোষণা করা হলো সিলেট স্টেডিয়ামের। ইতিহাসের পাতায় প্রবেশ করলেন রিয়াদ এবং মাসাকাদজা।

উল্লেখ্য, ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে নারী দলের ম্যাচ দিয়ে সিলেট স্টেডিয়ামের যাত্রা শুরু। ২০১৮ সালের ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে এই মাঠে বাংলাদেশ দলের খেলার শুরু। এবার সেই মাঠের টেস্ট যাত্রায়ও মিশে থাকছে টাইগাররা।

বাংলাদেশ একাদশ
লিটন দাস, ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাজমুল ইসলাম অপু এবং আবু জায়েদ রাহী।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: