সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুনামগঞ্জে ‘ধর্ষক’ মাদ্রাসা শিক্ষককে গ্রেপ্তারে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

ছাতক সংবাদদাতা:: সুনামগঞ্জের ছাতকে এতিম তরুণী ধর্ষণ মামলার আসামি হাসনাবাদ মাদ্রাসার শিক্ষক মাওলানা আব্দুল হককে গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে সুনামগঞ্জ নারী নির্যাতন ও সামাজিক অনাচার প্রতিরোধ কমিটি।

শুক্রবার দুপুরে শহরের আলফাত স্কয়ারে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে মাওলানা আব্দুল হককে ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের আল্টিমেটাম দেন সংগঠনের নেতৃবৃন্দ। উল্লেখিত সময়ের মধ্যে ধর্ষককে গ্রেপ্তার করা না হলে কঠোর আন্দোলনের হুমকি দেয়া হয়। মানববন্ধনে বক্তারা ধর্ষিতা তরুণীকে নিরাপত্তা প্রদানের জন্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি অনুরোধ জানান।

জেলা মহিলা পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি সঞ্চিতা চৌধুরীর সভাপতিত্বে ও জেলা উদীচীর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য দেন মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, কবি ইকবাল কাগজী, অ্যাড. মতিয়া বেগম, জেলা মহিলা পরিষদ সাধারণ সম্পাদক পাপিয়া আশরাফী, সাংবাদিক বিন্দু তালুকদার, শামস শামীম, যুব ইউনিয়ন নেতা মাঈনুদ্দিন প্রমুখ।

মানববন্ধন কর্মসূচিতে মুক্তিযোদ্ধা, নারীনেত্রী, শিক্ষক, সাংবাদিক ও বুদ্ধিজীবী, সংস্কৃতিকর্মী, বিভিন্ন প্রগতিশীল সংগঠনের নেতৃবৃন্দ, ছাত্র-শিক্ষকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষজন অংংশ নিয়ে এই ন্যাক্কার জনক ঘটনার নিন্দা জানিয়ে অবিলম্বে ধর্ষককে গ্রেফতারের দাবি জানান।

মানববন্ধনে বক্তারা বলেন,‘একজন ধর্মীয় প্রতিনিধি যখন একটি পরিবারের অসহায়ত্ব নিয়ে তরুণীকে ধর্ষণ করেন তখন ধর্মই নয় মানবতাকেও ধর্ষণ করেন তিনি। এখন ধর্ষণ করে তরুণীর পরিবার ও তার স্বজনদের মামলা তুলে নেওয়ার হুমকি দিচ্ছে। নিজের সমর্থক ও মোড়লদের দিয়ে ঘটনা ভিন্নখাতে নিতে চেষ্টা করছে ধর্ষক। আমরা অবিলম্বে ধর্ষণ মামলার আসামি মাওলানা আব্দুল হককে গ্রেপ্তারের দাবি জানাচ্ছি। আগামী ৪৮ ঘন্টার মধ্যে ধর্ষককে গ্রেপ্তার করা না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

প্রসঙ্গত, সম্প্রতি ছাতকের কালারুকা ইউনিয়নের নয়া লম্বাহাটি গ্রামের হতদরিদ্র এতিম তরুণীকে স্ত্রীর সহায়তায় ধর্ষণ করেন স্থানীয় হাসনাবাদ মাদ্রাসার শিক্ষক মাওলানা আব্দুল হক। এ ঘটনায় গত ৩০ অক্টোবর রাতে আব্দুল হক ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা দায়ের করেন ওই তরুণী। মামলা দায়েরের পর ওই তরুণী ও তার পরিবারকে হুমকি ধমকি দেওয়া হচ্ছে বলে মানববন্ধনে অভিযোগ করেন বক্তারা। তারা অবিলম্বে ধর্ষককে গ্রেফতারের দাবি জানিয়েছেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: