সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৪১ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে জাতীয় স্বেচ্ছায় রক্তদান ও মরণোত্তর চক্ষুদান দিবস পালিত

বিপুল উৎসাহ-উদ্দীপনায় সিলেটে জাতীয় স্বেচ্ছায় রক্তদান ও মরণোত্তর চক্ষুদান দিবস পালন করা হয়েছে। শুক্রবার সকালে জেলা প্রশাসন এবং সিভিল সার্জন, সিলেট-এর যৌথ উদ্যোগে এই দিবস পালন করা হয়। ‘দৃষ্টি ফেরায় চক্ষুদান, রক্তদানে বাঁচে প্রাণ’ প্রতিপাদ্যকে ধারণ করে দিবসটি পালনের লক্ষ্যে জেলা প্রশাসনের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্ট প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয় এসে আলোচনা সভায় মিলিত হয়। সিলেটের সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায়ের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সন্ধীপ কুমার সিনহা, বিশেষ অতিথি হিসেবে ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ।

প্রধান অতিথির বক্তব্যে সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সন্ধীপ কুমার সিনহা বলেন, মানুষের বিপদে আপদে মানুষকেই এগিয়ে আসতে হবে। একজন মানুষের জীবন বাঁচাতে এবং কর্ণিয়াজনিত অন্ধত্ব দূরীকরণে মরণোত্তর চক্ষুদানে সবাইকে উৎসাহিত করতে হবে। মানবকল্যাণে সকলেই রক্ত ও মরণোত্তর চক্ষুদানে এগিয়ে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
সভাপতির বক্তব্যে সিলেটের সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায় রক্তদান, মরণোত্তর চক্ষুদান, মানবচক্ষু সংগ্রহ, সংরক্ষণ ও সংযোজনে জনগণকে উদ্বুদ্ধকরণে সংশ্লিষ্ট সরকারি বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে সচেষ্ট থাকার আহবান জানান।

সভায় বক্তব্য রাখেন মুজিব-জাহান রেডক্রিসেন্ট রক্ত কেন্দ্রের ইনচার্জ ডা. মো. আবু সালেহ খান, সন্ধানী এম এ জি ওসমানী মেডিকেল কলেজের প্রেস এন্ড পাবলিকেশন সেক্রেটারী শাহিদুজ্জামান শাহিদ।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের সেক্রেটারী আব্দুর রহমান জামিল, সিলেটের ডেপুটি সিভিল সার্জন ডা. মো. নূরে আলম শামীম, মেডিকেল অফিসার ডা. মো. আমজাদ হোসেন, ডা. মো. মাঈনুল আহসান প্রমুখ। এছাড়া র‌্যালিও আলোচনা সভায় সিলেট রেডক্রিসেন্ট সোসাইটি, কুষ্ঠ হাসপাতাল এবং টিবি হাসপাতালের সর্বস্তরের কর্মকর্তা এবং কর্মচারীরা অংশ গ্রহণ করেন। – বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: