সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ২১ সেকেন্ড আগে
শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিয়াম-পূজার গান নিয়ে মন্ত্রীর কাছে ৭১ শিল্পীর অভিযোগ

বিনোদন ডেস্ক:: মুক্তির অপেক্ষায় রয়েছে জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ‘দহন’ ছবিটি। এদিকে গেলো কিছুদিন আগে ইউটিউবে প্রকাশিত হয় ‘হাজির বিরিয়ানী’ শিরোনামের একটি গান। গানটি প্রকাশের পর থেকেই সমালোচনার অন্তরায় রয়েছে। গানের কথাগুলো নিয়ে চলছে তুমুল সমালোচনা। গানটির কথা নিয়ে আপত্তি জানিয়েছেন গানের বিজ্ঞ মানুষেরা।

বেশ কিছুদিন ধরেই সমালোচিত হয়ে আসা এ গানটি যাতে ছবিতে ব্যবহৃত না হয় সেই অনুরোধ করে বৃহস্পতিবার সন্ধ্যায় তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিমের সঙ্গে দেখা করেছেন চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত সুরকার, সংগীত পরিচালক ও গীতিকারদের একটি প্রতিনিধি দল।প্রতিমন্ত্রীর সঙ্গে দেখা করে তারা অনুরোধ করেন এ গানটি যেন ‘দহন’ ছবিতে ব্যবহার না করা হয়।

বাংলাদেশের ছবিতে এই ধরণের গান যেন নিষিদ্ধ করা হয় এবং হাজীর বিরিয়ানি গানটি যেন কোনোভাবেই সেন্সর ছাড়পত্র না পায় এমনটাই অনুরোধ জানিয়েছেন প্রতিমন্ত্রীকে। এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নিবেন বলে প্রতিনিধি দলকে আশ্বস্ত করেছেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম।

প্রতিনিধি দল অনুষ্ঠানিকভাবে প্রতিমন্ত্রীর কাছে একটি আবেদনপত্রও জমা দেন। এ প্রতিবাদ লিপিতে স্বাক্ষর করেছেন সাবিনা ইয়াসমিন, আহমেদ ইমতিয়াজ বুলবুল, এন্ড্রু কিশোর, কনকা চাঁপা, ফোয়াদ নাসের বাবু, কুমার বিশ্বজিৎ, ফাহমিদা নবী, বাপ্পা মজুমদার, শফিক তুহিন, হাসান মতিউর রহমান, কিশোর, মুহিনসহ মোট ৭১ জন গায়ক–গায়িকা, গীতিকার এবং সুরকার ও সংগীত পরিচালক। এ প্রতিনিধি দলে আরও উপস্থিত ছিলেন সুরকার ও সংগীতপরিচালক আলাউদ্দীন আলী, শেখ সাদী খান, ফরিদ আহমেদ, শওকত আলী ইমন, গায়ক শুভ্র দেব ও গীতিকার কবির বকুল।

রায়হান রাফি পরিচালিত ‘দহন’ ছবির ‘হাজির বিরিয়ানি’ গানটির কথা লিখেছেন ভারতের কলকাতার প্রিয় চট্টোপাধ্যায়। সংগীত পরিচালনা করেছেন ও গেয়েছেন কলকাতার আকাশ সেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: