সর্বশেষ আপডেট : ১৮ মিনিট ৪ সেকেন্ড আগে
সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঢাকার আকাশে মুখোমুখি দুই বিমান, অল্পের জন্য রক্ষা

নিউজ ডেস্ক:: মাঝ আকাশে প্রায় মুখোমুখি চলে এসেছিল যাত্রিবাহী দু’টি বিমান। তবে একেবারে শেষ মুহূর্তের তৎপরতায় মুখোমুখি সংঘর্ষ এড়ানো সম্ভব হয়েছে। বেঁচে গেছে কয়েকশ প্রাণ।

এদিকে পুরো ঘটনায় জন্য ঢাকার এয়ার ট্র্যাফিক কন্ট্রোল (এটিসি)-এর বিরুদ্ধে ‘গাফিলতি’র অভিযোগ তোলা হয়েছে কলকাতার আনন্দবাজার পত্রিকায়। তবে ঢাকার এটিসি-এর পক্ষ থেকে তা অস্বীকার করা হয়েছে।

কলকাতা বিমানবন্দর সূত্রে বরাত দিয়ে খবরে বলা হয়, বুধবার দুপুরে বাংলাদেশের আকাশসীমায় এ ঘটনা ঘটে। গুয়াহাটি থেকে কলকাতা যাচ্ছিল ইন্ডিগোর একটি বিমান। ঢাকা এটিসি থেকে ওই বিমানের পাইলটকে নির্দেশ দেয়া হয় ৩৬ হাজার ফুট উপর দিয়ে উড়তে। ঠিক একই সময়ে ইন্ডিগোরই অন্য একটি বিমান চেন্নাই থেকে গুয়াহাটি যাচ্ছিল।

খবরে বলা হয়, ঢাকা এটিসির নির্দেশে সেই বিমানের পাইলট ৩৫ হাজার ফুট উপর দিয়ে উড়ছিলেন। কিন্তু হঠাৎ করেই ঢাকা এটিসি থেকে কলকাতাগামী বিমানের পাইলটকে ৩৫ হাজার ফুটে নেমে আসতে বলা হয়। সেই মতো ওই বিমানের পাইলট নেমে আসেন ৩৫ হাজার ফুটে!

পরিস্থিতি দেখে কলকাতার এটিসি থেকে ওই বিমানের পাইলটকে সতর্ক করা হয় -একই উচ্চতায় আরও একটি বিমান এগিয়ে যাচ্ছে। যেহেতু বাংলাদেশের আকাশপথে ঘটনাটি ঘটছে, তাই কলকাতা থেকে কোনো নির্দেশ দেয়া সম্ভব হয়নি। শুধুমাত্র সতর্ক করা হয়। কিন্তু ওই পাইলটও ঢাকা এটিসিকে বিষয়টি জানাননি। ফলে একই উচ্চতায় ক্রমশই কাছাকাছি হতে থাকে ইন্ডিগোর বিমান দু’টি।

তবে কলকাতা থেকে প্রকাশিত আনন্দবাজার প্রকাশিত পত্রিকার খবরের বিষয়ে ঢাকার সিনিয়র এয়ার টাফিক অফিসার ওয়াহিদুর রহমান বলেন, ভারতীয় ইন্ডিগো এয়ারলাইন্স কিংবা কলকাতা বিমান বন্দরের এটিসি আমাদের এ বিষয়ে কোনো অভিযোগ করেনি। অভিযোগ করার আগে এ ধরনের প্রতিবেদন করা ঠিক হয়নি। আর এমন কিছু ঘটে থাকলে আমরা খতিয়ে দেখব।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: